shono
Advertisement

বিতর্ক অব্যাহত অ্যাশেজে, এবার স্মিথের রান আউট নিয়ে চর্চা তুঙ্গে, ভিডিও ভাইরাল 

ঠিক কী হয়েছিল? দেখে নিন ভিডিওয়।
Posted: 01:06 PM Jul 29, 2023Updated: 01:17 PM Jul 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাশেজে (The Ashes) বিতর্ক আর পিছু ছাড়ছে না। অ্যাশেজের পঞ্চম টেস্টের প্রথম দিনের শেষে গ্যালারি থেকে রিকি পন্টিংয়ের দিকে উড়ে এসেছিল আঙুর। তারও আগে বেয়ারস্টোর রান আউট নিয়ে বিতর্ক হয়েছিল খুব। পঞ্চম টেস্টে ফের বিতর্ক। এবার স্টিভ স্মিথ (Steve Smith) রান আউট ছিলেন কিনা, তা নিয়ে।

Advertisement

দু’ রান নিতে গিয়েছিলেন স্টিভ স্মিথ। পরিবর্ত হিসেবে নামা ইংল্যান্ডের ফিল্ডার জর্জ ইয়ালহ্যামের থ্রো থেকে বেল ফেলে দেন ইংল্যান্ডের উইকেট কিপার জনি বেয়ারস্টো।

স্মিথ আউট ছিলেন কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হন ফিল্ড আম্পায়াররা। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন নীতীন মেনন।

একাধিক অ্যাঙ্গল থেকে খতিয়ে দেখে নীতীন মেনন স্মিথকে নট আউট দেন। অজি তারকার রান আউটের সিদ্ধান্ত নিয়ে প্রবল চর্চা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মনে করেন, রান আউট ছিলেন স্মিথ। তবে মেননের সিদ্ধান্ত সঠিকই ছিল। মেননের সিদ্ধান্তের পাশে এসে দাঁড়িয়েছে এমসিসি। তারা জানিয়েছে এমসিসি-র রুল বুকের ২৯.১ নিয়ম প্রয়োগ করা হয়েছে স্মিথের ক্ষেত্রে।
অনেকেরই ভিডিও ফুটেজ দেখে মনে হয়েছে, রান আউট ছিলেন স্মিথ। কারণ ক্রিজে পৌঁছনোর আগেই বেয়ারস্টো উইকেট ভেঙে দেন। জায়ান্ট স্ক্রিনে এই দৃশ্য দেখার পরে ইংল্যান্ডের ক্রিকেটাররা ধরে নেন স্মিথ রান আউট। কিন্তু বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফুটেজ দেখার পরে নীতীন মেনন এই সিদ্ধান্তে পৌঁছন, আউট ছিলেন না স্মিথ। বেয়ারস্টোর হাতে বল পৌঁছনোর আগেই তিনি স্টাম্প ভাঙেন। নীতীন মেননের সিদ্ধান্তের প্রশংসা করেন ভারতের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি টুইট করেন। সঠিক সিদ্ধান্তের জন্য নীতীন মেননের প্রশংসা করেন অশ্বিনের মতো অনেকেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement