shono
Advertisement

হাসিনার সঙ্গে সাক্ষাতের পরই সিদ্ধান্ত বদল, অবসর প্রত্যাহার তামিমের

আপাতত দেড় মাসের বিশ্রামে তামিম। ফিরবেন এশিয়া কাপে।
Posted: 06:24 PM Jul 07, 2023Updated: 06:44 PM Jul 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে কথা বলার পরেই সিদ্ধান্ত বদল করলেন তামিম ইকবাল (Tamim Iqbal)। অবসরের সিদ্ধান্ত তিনি প্রত্যাহার করে নিচ্ছেন। হাসিনা তাঁকে দেড় মাসের ছুটি  দিয়েছেন হাসিনা। ছুটি কাটিয়ে ফুরফুরে মেজাজে এশিয়া কাপে ফিরবেন তামিম। 

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হারের পরদিনই তড়িঘড়ি করে তামিম সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দিয়েছিলেন, তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন। তামিমের আচম্বিতে নেওয়া সিদ্ধান্তে কেঁপে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট। সাংবাদিক বৈঠকে তামিম নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি। কেঁদে ফেলেন এই মারকুটে ওপেনার। অবসর নেওয়ার কারণ পরিষ্কার করে জানাননি তামিম। তাঁর অবসরের খবর শোনার পরেই বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা ডেকে পাঠান তামিমকে। আর শেখ হাসিনার সঙ্গে কথা বলার পরেই বরফ গলে। তামিম উপস্থিত  সাংবাদিকদের জানিয়ে দেন, আপাতত তিনি অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন। মানসিক দিক থেকে বিধ্বস্ত তামিমকে দেড় মাসের ছুটি দিয়েছেন হাসিনা। সেই মতোই বিশ্রামে যাবেন তামিম। ছুটি কাটিয়ে দলের সঙ্গে তামিম  যোগ দেবেন এশিয়া কাপে।  

[আরও পড়ুন: ‘রিঙ্কুকে দলে নেওয়া উচিত ছিল’, বলছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার]

 

এদিন হাসিনার সঙ্গে তামিমের সাক্ষাতের সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা। তিনিও প্রথমটায় বুঝে উঠতে পারেননি তামিমের অবসরের সিদ্ধান্তের কারণ। দলের সতীর্থরাও বিস্মিত হন। সেকথা সাংবাদিক বৈঠকে এসে বলেন দেশের নতুন অধিনায়ক লিটন দাস। আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচের জন্য লিটনকেই ক্যাপ্টেন করা হয়েছে। দল নিয়ে শনিবার নামবেন লিটন। সিরিজে সমতা ফেরানোর চেষ্টাও করবেন। তবে তামিমকে নিয়ে চলা বিতর্কের অবসান অবশেষে। বাংলাদেশের মারকুটে ওপেনার বলেন, ”দেশের প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার অবসর তুলে নিলাম। সবাইকে না বলতে পারলেও প্রধানমন্ত্রীকে না বলা আমার পক্ষে অসম্ভব।”

[আরও পড়ুন: আসন্ন এশিয়ান গেমসে খেলবে ভারতীয় ক্রিকেট দল, আরও এক বড় সিদ্ধান্ত নিল BCCI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement