shono
Advertisement

রান আপ বদলে ফিরেছেন বুমরাহ, আজ সিরিজ জয়ই লক্ষ্য টিম ইন্ডিয়ার

এরকম প্রত‌্যাবর্তনের পরে বুমরাহ নিজেও বেশ খুশি।
Posted: 02:37 PM Aug 20, 2023Updated: 03:35 PM Aug 20, 2023

স্টাফ রিপোর্টার: প্রায় ১১ মাস পর আবার জাতীয় দলের জার্সিতে প্রত‌্যাবর্তন। চোটের জন‌্য গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি। স্বাভাবিকভাবেই আয়ারল‌্যান্ড সফরে জশপ্রীত বুমরাহর ফেরা নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে ভালরকম আগ্রহ ছিল। ডাবলিনে প্রথম টি-টোয়েন্টিতে বুমরাহ কীরকম বোলিং করেছেন, সেটা সবাই দেখেছেন। কিন্তু প্রত‌্যাবর্তনের পথে যে বুমরাহ বোলিং রান আপ নিয়ে অনেক খাটাকাটনি করেছেন, সেটা হয়তো অনেকেই জানেন না।

Advertisement

আগের থেকে বোলিং রান আপ একটু বাড়িয়েছেন। অনেকেই বলছিলেন, বুমরাহর রান আপের জন‌্যই চোটের সম্ভাবনা আরও বেড়ে যায়। আগে অনেকটা ছোট আপে বোলিং করতেন ভারতীয় তারকা পেসার। রিহ‌্যাব পর্বের সময় বোলিং রান আপ কিছুটা বদল আনেন বুমরাহ (Jasprit Bumrah)। এনসিএ-র এক কোচ এক সংবাদ সংস্থাকে সেই কথা জানান। ওই কোচ বলেন, ‘‘পেসারদের ক্ষেত্রে একটা মোমেন্টাম বাড়ানোর ব‌্যাপারও থাকে। আগে ছোট রান আপে আগুনে বোলিং করত। যার ফলে ওর কাঁধে চাপ পড়ত। কিন্তু চোট পাওয়ার পর ও রান আপ কিছুটা বাড়িয়েছে। এখনকার দিনে পেসারদের একটু লম্বা রান আপ দরকার। এর ফলে ভবিষ‌্যতে চোট পাওয়ার ঝুঁকিও অনেকটা কমবে।’’

[আরও পড়ুন: প্রার্থী হতে চাইলে জমা দিতে হবে ৫০ হাজার টাকা! কংগ্রেসের ঘোষণায় বিতর্ক]

এরকম প্রত‌্যাবর্তনের পরে বুমরাহ নিজেও বেশ খুশি। এতদিন মাঠের বাইরে থাকার পর ফেরার মুহূর্তে যে কেউ একটু হলেও নার্ভাস থাকবেন। যদিও বুমরার ক্ষেত্রে ব‌্যাপারটা একদমই সেরকম ছিল না। তিনি বলেও দিয়েছেন, এতটুকু নার্ভাসনেস কাজ করেনি। এরই মাঝে আজ, রবিবার আবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামছে ভারতীয় দল (Team India)। প্রথম ম‌্যাচে বোলাররা দারুণ বোলিং করলেও ব‌্যাটিং হয়তো কিছুটা চিন্তায় রাখবে টিম ম‌্যানেজমেন্টকে। বৃষ্টি-বিঘ্নিত ম‌্যাচে ডাকওয়ার্থ লুইসে দুই রানে জিতলেও বেশ ভালরকম চাপে ছিল ভারতীয় ব‌্যাটিং। এদিন আর সেই ভুল করতে চাইছে না টিম। বরং আজই সিরিজ জয়ের কাজটা সেরে রাখতে চাইছেন বুমরাহরা।

আজ টিভিতে:
ভারত বনাম আয়ারল‌্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি, ডাবলিন
সন্ধে ৭.৩০, স্পোর্টস ১৮

[আরও পড়ুন: পড়ুয়াদের সুরক্ষায় স্কুলবাসে এবার ট্র্যাকিং ডিভাইস! বাড়ি বসেই অভিভাবক জানবেন সন্তান কোথায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement