shono
Advertisement

বিশ্বকাপের আগে লক্ষ্মীলাভ, মোটা অঙ্কে ভারতীয় দলের সম্প্রচার স্বত্ত্ব বেচল BCCI

কোন চ্যানেলে দেখা যাবে ভারতীয় দলের খেলা?
Posted: 05:33 PM Aug 31, 2023Updated: 05:33 PM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট অঙ্কে বিক্রি হল ভারতীয় ক্রিকেট দলের খেলার সম্প্রচার স্বত্ত্ব। দেশের মাটিতে আয়োজিত টিম ইন্ডিয়ার প্রত্যেকটি ম্যাচ এবার থেকে দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। ডিজিটাল মাধ্যমে খেলার সম্প্রচার হবে জিও সিনেমা অ্যাপে। বৃহস্পতিবার টুইট করে এই কথা জানিয়েছেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ। আগামী পাঁচ বছরের জন্য ভায়াকম ১৮-এর সঙ্গে ভারতীয় বোর্ডের চুক্তি হয়েছে। এই সময়ের মধ্যে দেশের মাটিতে ৮৮টি ম্যাচ খেলার কথা আছে মেন ইন ব্লুর। তবে এই সংখ্যাটা পরে বাড়তে পারে। 

Advertisement

[আরও পড়ুন: ‘গড অফ ক্রিকেট’ হয়েও কেন অনলাইন বেটিং অ্যাপের বিজ্ঞাপনে? শচীনের বাড়ির সামনে তুমুল বিক্ষোভ]

সূত্রের খবর, ম্যাচ প্রতি ২৫ কোটি টাকা দর দিয়ে নিলাম শুরু করেছিল বিসিসিআই। সম্প্রচার সত্ত্ব কেনার দৌড়ে ছিল মূলত তিনটি সংস্থা। ভায়াকম ১৮ ছাড়াও আগ্রহী ছিল সোনি স্পোর্টস ও গতবারের চুক্তির মালিক ডিজনি প্লাস হটস্টার। শেষ পর্যন্ত সকলকে পিছনে ফেলে ম্যাচ পিছু ৬৭.৮ কোটি দর দেয় ভায়াকম। সেখান থেকে আর পিছনে ফিরতে হয়নি তাদের। ইতিমধ্যেই পুরুষ ও মহিলা-দুই আইপিএলের সম্প্রচার স্বত্ত্ব ছিল ভায়াকম ১৮-এর হাতে। এবার তার সঙ্গে যোগ হল জাতীয় দলের খেলার সম্প্রচারও।

২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত বিসিসিআইয়ের ক্রীড়াসূচিতে রয়েছে মোট ৮৮টি ম্যাচ। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতেই একাধিক সিরিজ খেলবে মেন ইন ব্লু। ভারতের ঘরোয়া ক্রিকেটের ম্যাচগুলিও স্পোর্টস ১৮ চ্যানেলেই সম্প্রচারিত হবে। তবে ক্রিকেট ম্যাচ ছাড়াও অলিম্পিকের মতো মেগা ইভেন্টও দেখানো হবে ভায়াকম ১৮ এর নানা প্ল্যাটফর্মে। এই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে টুইট করেছেন বিসিসিআই সচিব জয় শাহ।

[আরও পড়ুন: মেসি আটকে যেতেই আটকে গেল ইন্টার মিয়ামি, বিতর্কের মুখে মহাতারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement