shono
Advertisement

Breaking News

Neeraj Chopra: ইতিহাস তৈরি করা নীরজের পাশে কপিল-বীরু-গম্ভীর

নীরজের পাশে গোটা দেশ।
Posted: 12:42 PM Aug 28, 2023Updated: 02:55 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুদাপেস্টে আয়োজিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships 2023) জ্যাভেলিন (Javlin) থ্রো ইভেন্টে সোনার পদক জয় করে ইতিহাস রচনা করলেন ভারতের (India) নীরজ চোপড়া ( Neeraj Chopra)। তিনি দ্বিতীয় রাউন্ডে ৮৮.১৭ মিটার থ্রো করে সোনার পদক জয় করেন। আর সেইসঙ্গে প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনার পদক জয় করলেন নীরজ।

Advertisement

নীরজের এই সাফল্যের পর গোটা দেশজুড়ে শুভেচ্ছার বন্যা বইতে শুরু করেছে। এবার সেই তালিকায় নাম লেখালেন ভারতের তিন প্রাক্তন ক্রিকেটার। কপিল দেব (Kapil Dev),গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)।

[আরও পড়ুন: বিশ্বজয়ী নীরজকে শুভেচ্ছা জানালেন আর এক মহাতারকা অভিনব বিন্দ্রা]

Fenkon toh aise fenko ki chaar log bole Kya fekta hai yaar.

88.17 mtr door Bhaala phenka and a World Athletics Championship Gold for our Champion #NeerajChopra . The mega run continues .pic.twitter.com/9TOFl4P6uM

— Virender Sehwag (@virendersehwag) August 28, 2023

১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক বলেন, “নীরজ তোমাকে কুর্নিশ জানাই। আমাদের সোনার ছেলে-র দৌড় চলছেই।’ কপিলের মতো নীরজকে শুভেচ্ছা জানিয়েছেন বীরু। ‘নজফগড়ের নবাব’ লিখেছেন, ‘ফেঁকো তো অ্যায়সা ফেঁকো কি চার লোগ বলে ক্যায়া ফেকতা হ্যায় ইয়ার। ৮৮.১৭ মিটার দূর ভালা ফেকা।’

 

নীরজকে শুভেচ্ছা ভুলে যাননি আর প্রাক্তন ওপেনার গম্ভীর। তিনি লিখেছেন, ‘আমাদের হীরে এবারও সোনা জিতল।’

[আরও পড়ুন: ‘ক্রীড়াক্ষেত্রে নীরজ অতুলনীয়’, ‘সোনার ছেলে’-কে শুভেচ্ছা জানালেন মমতা-মোদি]

নীরজের ট্রাম্প কার্ড সাধারণত প্রথম থ্রোয়েতেই লুকানো থাকে। ফাইনালে সেই কার্ড কাজে না এলেও সোনা পেতে কোনও অসুবিধা হয়নি। ফাইনালে নীরজের প্রথম থ্রো ফাউল হয়। তবে নীরজ তাঁর দ্বিতীয় থ্রোতেই ৮৮.১৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে বিপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। ঠিক যেমন যোগ্যতা অর্জন পর্বে ৮৮.৭৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে এক থ্রোয়েই বাজিমাত করে দিয়েছিলেন। সেই এক থ্রোয়েই নীরজ প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জনও করে ফেলেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement