shono
Advertisement

চাহালের দুরন্ত ওভারেও ঘুরল না ভাগ্যের চাকা, পুরানের চওড়া ব্যাটে ধরাশায়ী টিম ইন্ডিয়া

পাঁচ ম্যাচের সিরিজে ০-২ পিছিয়ে গেলেন হার্দিক পাণ্ডিয়ারা।
Posted: 11:41 PM Aug 06, 2023Updated: 11:53 PM Aug 06, 2023

ভারত: ১৫২/৭ (ঈশান-২৭, তিলক-৫১)
ওয়েস্ট ইন্ডিজ: ১৫৫/৮ (পুরান-৬৭, হেটমায়ার-২২, হার্দিক-৩/৩৫)
২ উইকেটে জয়ী ওয়েস্ট ইন্ডিজ

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে ম্যাচ এক দলের তো পরমুহূর্তেই বদলে যায় পাশা। এটাই টি-টোয়েন্টির টুইস্ট। আর রবিবাসরীয় সন্ধেয় এমনই নানা টুইস্টে ভরা টি-টোয়েন্টি ম্যাচেরই সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব। টেস্ট কিংবা ওয়ানডে-তে ওয়েস্ট ইন্ডিজকে মাটি ধরানো গেলেও আরও একবার ক্যারিবিয়ান ব্রিগেড বুঝিয়ে দিল টি-টোয়েন্টি ফরম্যাটে তারাই রাজা। নিকোলাস পুরানের দুর্ধর্ষ ব্যাটিং সৌজন্যে প্রথম ম্যাচের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয়ের ধারা বজায় রাখল হোম ফেভারিটরা। আর সেই সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে ০-২ পিছিয়ে গেল হার্দিক পাণ্ডিয়ার টিম ইন্ডিয়া।

দু’টো ওভার। একটি চোট পাওয়া কুলদীপ যাবদের পরিবর্ত হিসেবে দলে জায়গা করে নেওয়া রবি বিষ্ণোইয়ের। এবং অন্যটি চাহালের। বিষ্ণোইয়ের ওভারে ব্যাট হাতে ফুলঝুরি ফোটান পুরান। সেই ওভারেই ম্যাচ কার্যত নিজেদের মুঠোয় করে ফেলে ক্যারিবিয়ানরা। কিন্তু যাবতীয় সমীকরণ একেবারে ঘেঁটে দিয়েছিলেন চাহাল। তাঁর ওভারে প্যাভিলিয়নে ফিরতে হয় তিন ব্যাটারকে। হেটমায়ার ও হোল্টারকে তুলে নেন চাহাল। এবং রানআউট হন শেফার্ড। ব্যস, আবার খেলায় ফেরে ভারত। কিন্তু শেষ অবধি সেই ধারা আর ধরে রাখা হল না। ফলস্বরূপ আরও পরপর দু’ম্যাচে ধরাশায়ী টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: সব জল্পনার অবসান, বিশ্বকাপ খেলতে ভারতে আসবেন বাবররা, ঘোষণা পাকিস্তান সরকারের]

হারের হতাশা কাটিয়ে রবিবার গুয়ানার ২২ গজে ঘুরে দাঁড়ানোই ছিল হার্দিকদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কিন্তু কুড়ি-বিশ ফরম্যাটে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের কাছে কোনও স্ট্র্যাটেজিই ধোপে টিকল না। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক হার্দিক। কিন্তু ভারতীয় টপ অর্ডারে কার্যত ধস নামিয়ে দেন ক্যারিবিয়ান বোলাররা। গত ম্যাচের পর আরও একবার ব্যর্থ শুভমান গিল। শুধু তাই নয়, সূর্যকুমার যাদবের বিশ্রী ব্যাটিংও ভারতীয় শিবিরকে চিন্তায় ফেলবে বইকী! এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে সদ্য অভিষেক ঘটানো তিলক বর্মা আরও একবার নজর কাড়লেন। কার্যত একাহাতেই দলকে অনেকখানি এগিয়ে দেন তিনি। শেষে স্কোরবোর্ডে খানিকটা রান যোগ করেন হার্দিক (২৪) এবং অক্ষর প্যাটেল (১৪)।

হাফ সেঞ্চুরি হাঁকিয়ে এদিন ঋষভ পন্থের রেকর্ড ভেঙে দেন তিলক। দ্বিতীয় কনিষ্ঠতম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে অর্ধশতরানের নজির গড়েন তিনি। এই তালিকার শীর্ষে রয়েছেন ভারতের ফুলটাইম ক্যাপ্টেন রোহিত শর্মা। 

এদিন শুরুতে ক্যারিবিয়ান ব্যাটারদের দারুণ চাপে ফেলে দিয়েছিলেন হার্দিক। কিন্তু পুরানের অনবদ্য ব্যাটিংয়েই ব্যাকফুটে চলে যায় ভারত। তাঁর সঙ্গ দেন অধিনায়ক পওয়েল (২১) এবং হেটমায়ারও (২২)। প্রথমবার কোনও টি-২০ সিরিজে পরপর দুই ম্যাচ জয়ের স্বাদ পেল ওয়েস্ট ইন্ডিজ। আর সেই সঙ্গে ভারতকে যেন বার্তা দিয়ে রাখল যে পরের ম্যাচ হারলেই ট্রফি ঘরে তুলে নেমে তারাই। টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে এক নম্বর ভারতের বোধহয় এবার আরও ভালভাবে হোম ওয়ার্ক করার সময় হয়েছে।  

[আরও পড়ুন: KLC-ভাঙড়ের তিনটি থানা ভেঙে হচ্ছে ন’টি, প্রস্তাবিত নাম ইস্টার্ন মেট্রোপলিটন ডিভিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement