shono
Advertisement

বিশ্বকাপে ভারতের সূচি নিয়ে ক্ষুব্ধ কপিল, বিশ্বজয়ী অধিনায়কের প্রশ্ন, ‘কে বানিয়েছে?’

বিশ্বকাপে ভারতের সম্ভাবনা প্রসঙ্গেও মুখ খুলেছেন কপিল।
Posted: 04:05 PM Aug 02, 2023Updated: 08:42 PM Aug 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের সূচি নিয়ে ক্ষুব্ধ কপিল দেব (Kapil Dev)। গ্রুপ পর্বে ভারতীয় দলকে ৯টি ভিন্ন কেন্দ্রে খেলতে হবে। সেই প্রসঙ্গে ১৯৮৩ সালের বিশ্বজয়ী অধিনায়ক বলছেন, ”ভারত ১১টি ম্যাচ খেলবে কিন্তু প্রচুর ঘুরতে হবে…ক্রীড়াসূচি কে করেছে?”

Advertisement

বিশ্বকাপে (World Cup) খেলার জন্য ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরতে হবে টিম ইন্ডিয়াকে। কপিল বলছেন, ”ধর্মশালায় খেলা, তারপরে ভারতকে খেলতে যেতে হবে বেঙ্গালুরুতে, সেখান থেকে কলকাতা…ন’টি বিভিন্ন জায়গায় খেলতে হবে।”

[আরও পড়ুন: ভাষা সমস্যা মেটাতে ইংরেজি শিখছেন মেসি, শিক্ষক তাঁরই সতীর্থ]

 

তবে অতিরিক্ত এই ভ্রমণের প্রভাব কি পড়তে পারে ক্রিকেট মাঠে? বোর্ডের কাছে অনুরোধ করে কপিল বলছেন, ”বিসিসিআইয়ের উচিত বিশ্বকাপ চলাকালীন ভ্রমণের জন্য চার্টার্ড ফ্লাইট-সহ প্রয়োজনীয় সুবিধা খেলোয়াড়দের প্রদান করা।”

ভারতের প্রথম খেলা ৮ অক্টোবর। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ম্যাচের বল গড়াবে চেন্নাইয়ে। দ্বিতীয় ম্যাচে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। ম্যাচটি হবে দিল্লিতে। ফলে বেঙ্গালুরু থেকে দিল্লি হয়ে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য ভারতকে উড়ে যেতে হবে আহমেদাবাদে। সূচি দেখে কপিলের মনে হয়েছে, ক্রিকেটারদের কাছ থেকে সেরাটা বের করে নেওয়ার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করছে না বোর্ড।

এবারের টুর্নামেন্টে ভারতকে এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করতে হবে। কিন্তু টুর্নামেন্টে ভারতের সম্ভাবনা প্রসঙ্গে কপিল জানাচ্ছেন, ”আমরা এখনও ভাল খেলছি। সেমিফাইনাল..ফাইনাল পর্যন্ত উঠছি।”  কপিল বলতে চাইলেন এবারের বিশ্বকাপে ভারতের ভাল সম্ভাবনা রয়েছে। তার উপরে খেলা হবে ঘরের মাঠে। ঘরের মাঠে ভারতীয় দল কিন্তু যে কোনও দলের রাতের ঘুম কেড়ে নিতে পারে। 

[আরও পড়ুন: আল-হিলালের পর এবার আসরে চেলসি, এমবাপের দলবদল নিয়ে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement