অধরাই রইল ইস্টবেঙ্গলে খেলার স্বপ্ন, মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু প্রতিশ্রুতিমান ফুটবলারের

09:27 PM Mar 19, 2022 |
Advertisement

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: একবছর আগেও তিনি দাপিয়ে খেলে গিয়েছেন কলকাতা ময়দানে। এবছর ইস্টবেঙ্গলের (SC East Bengal) রিজার্ভ দলে সইও করেছিলেন। স্বপ্ন ছিল আগামী মরশুমে লাল-হলুদ জার্সিতে কলকাতা লিগে খেলবেন। ইন্তু সেই স্বপ্ন পূরণ হল না কৃষ্ণনগরের প্রতিশ্রুতিমান ফুটবলার দেবজ্যোতি ঘোষের। খেলার মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন বছর ছাব্বিশের ওই যুবক।

Advertisement

দেবজ্যোতি ঘোষের বাড়ি নদিয়ার কৃষ্ণনগর চৌরাস্তার সুকুল রোডে। শনিবার কৃষ্ণনগর সেন্ট্রাল ক্লাবের (Krishnagar Central Club) হয়ে ধুবুলিয়া থানার বেলপুকুর নামের একটি গ্রামে খেলতে গিয়েছিলেন দেবজ্যোতি। খেলা চলাকালীন অসুস্থ হয়ে পড়েন মাঠের মধ্যে। দেবজ্যোতির এক সতীর্থের কথায়, “খেলা শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে ও হঠাত অসুস্থ হয়ে পড়ে যায়। আমরা ওর কাছে ছুটে গিয়ে দেখি ওর দাতকপাটি লেগে গিয়েছে। প্রথমে মাথায় জল দিয়ে, হাওয়া দিয়ে ওকে সুস্থ করার চেষ্টা করা হয়।”

[আরও পড়ুন: মিতালি-ঝুলনদের রেকর্ডের দিনেও অজিদের বিরুদ্ধে হার, মহিলা বিশ্বকাপে চাপে ভারত]

সতীর্থদের প্রাথমিক চিকিৎসার পরও সুস্থ না হওয়ায় মিনিট পনেরো পরে ধুবুলিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। ধুবুলিয়া হাসপাতালের চিকিৎসকরা তাঁর অবস্থা সংকটজনক বলে জানান। দ্রুত দেবজ্যোতির বন্ধুরা তাঁকে কৃষ্ণনগর শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যান। কিন্তু শেষরক্ষা হয়নি। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগেই এশিয়া কাপ টি-২০ খেলতে হবে রোহিতদের, ঘোষিত প্রাথমিক সূচি]

দেবজ্যোতি পরিবারের একমাত্র সন্তান। অভাবের সংসার চলত তাঁর উপার্জনেই। তাঁর মৃত্যুতে অথৈ জলে পরিবার। দেবজ্যোতির মতো প্রতিভাবান ফুটবলারের মৃত্যুতে কৃষ্ণনগরের ক্রীড়ামহলেও শোকের ছায়া নেমে এসেছে। দেবজ্যোতি এলাকার বেশ নামী ফুটবলার। এ বছরই ইস্টবেঙ্গলের হয়ে স্থানীয় লিগে খেলার কথা ছিল তাঁর। তিনি নিয়মিত বরানগর অ্যাডামাস ক্লাবে প্র্যাকটিস করতেন। গত বছর কলকাতা লিগে রানার্স হওয়া রেলওয়েজের হয়ে মাঝমাঠে তাঁর খেলা নজর কেড়েছিল ইস্টবেঙ্গলের। সেখান থেকেই ইস্টবেঙ্গল কর্তাদের নজরে আসেন তিনি।

Advertisement