shono
Advertisement

SSC Scam: অভিনব প্রতিবাদ, ভাইফোঁটায় ধর্মতলায় যমপুজো আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের!

রাস্তায় বসে ভাইফোঁটাও দিলেন আন্দোলনকারীরা।
Posted: 05:47 PM Oct 27, 2022Updated: 05:47 PM Oct 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতিবাদে দীর্ঘদিন ধর্মতলায় আন্দোলনে চাকরিপ্রার্থীরা। ভাইফোঁটার (Bhaifota) সকালে সেই আন্দোলন মঞ্চে দেখা গেল অন্যরকম ছবি। প্রতিবাদ স্বরূপ যমপুজো করলেন চাকরিপ্রার্থীরা।

Advertisement

দুর্গাপুজো (Durga Puja), লক্ষ্মীপুজো, কালীপুজো। গোটা উৎসবের মরশুমটাই রাস্তায় কাটিয়েছেন চাকরি প্রার্থীরা। ভাইফোঁটায় যখন প্রত্যেকের বাড়িতে এলাহি আয়োজন তখনও ওরা রাস্তায়, নিজেদের দাবিতে লড়াই চালিয়ে যাচ্ছেন। তবে ভাইফোঁটার দিন অন্য ছবি দেখা গেল আন্দোলন মঞ্চে। এদিন ধরনামঞ্চে যমপুজোর আয়োজন করেন আন্দোলনকারীরা। পোস্টারে লেখা ছিল, “যমের কপালে দিলাম ফোঁটা, ভাইয়ের দুয়ারে পড়ল কাঁটা।” যমপুজোর পাশাপাশি আন্দোলনকারী বোনেরা সহযোদ্ধা দাদা-ভাইদের কপালে ফোঁটা দেন। ফোঁটা দিতে দিতে কান্নায় ভেঙে পড়েন তাঁরা।

[আরও পড়ুন: ২ বছর ধরে বেপাত্তা, ভাইফোঁটার সকালে যুবককে বোনের কাছে ফিরিয়ে দিল হ্যাম রেডিও]

কিন্তু কেন যমপুজোর আয়োজন? আন্দোলনকারীদের কথায়, “শিক্ষকরা জাতির মেরুদণ্ড। তাঁরাই ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক তৈরি করেন। আমাদের স্বপ্ন ছিল শিক্ষকতা করে পড়ুয়াদের তৈরি করা। স্বপ্ন পূরণের জন্য কষ্ট করে পড়াশোনা করেও কোনও লাভ হয়নি।অযোগ্যরা চাকরি করছে, আমরা বঞ্চিত। একদল বাড়িতে আনন্দ করছে, আমরা নিজেদের অধিকারের জন্য রাস্তায় লড়ছি।” আন্দোলনকারীদের কথায়, তাঁরা প্রতিবাদ স্বরূপ এদিন যমপুজোর আয়োজন করেছেন।

এদিন আন্দোলনকারীরা বারবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা বলেন। তাঁরা জানান যে ভাইফোঁটার দিনে ‘দিদি’ অর্থাৎ মুখ্যমন্ত্রী একবার তাঁদের কাছে যাবেন বলেই আশা ছিল সকলের। কিন্তু তা হল না। সেই কারণে দুঃখপ্রকাশও করেন আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: সঙ্গী একাকীত্ব, জেলবন্দি অনুব্রতর কেমন কাটল ভাইফোঁটা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement