shono
Advertisement
Balakot Airstrike

বালাকোটে জঙ্গি ডেরা গুঁড়িয়ে পাকিস্তানকেই প্রথম জানাই! কর্নাটকে জাতীয়তাবাদে শান মোদির

২০১৯-এর লোকসভা ভোটের আগে পুলওয়ামার জঙ্গি হামলার জবাবে বালাকোটে জঙ্গি শিবির গুঁড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা।
Posted: 08:02 PM Apr 29, 2024Updated: 08:08 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশপথে পাকিস্তানে ঢুকে বালাকোটে সন্ত্রাসবাদী শিবিরে বিমান হামলা চালিয়ে আসার পর অন্য কাউকে জানানোর আগে ইসলামাবাদকেই এই অভিযান সম্পর্কে প্রথম খবর পাঠিয়েছিল নয়াদিল্লি! লোকসভা নির্বাচনের প্রচারে কর্নাটকের বাগলকোটের জনসভায় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পিছন থেকে লুকিয়ে আক্রমণ চালানোয় বিশ্বাসী নন বলেও এদিন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।            

Advertisement

২০১৯-এর লোকসভা ভোটের আগে পুলওয়ামার জঙ্গি হামলার জবাবে বালাকোটে জঙ্গি শিবির গুঁড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা। সেই ঘটনাকে সামনে রেখেই জাতীয়তাবাদ উসকে ভোটের ফসল ঘরে তুলেছিল বিজেপি বলে দাবি রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় আধাসামরিক বাহিনীর একটি কনভয়ে ফিদায়েঁ হামলা চালায় জেহাদিরা। শহিদ হন ৪০ জওয়ান। জবাবে ২৬ ফেব্রুয়ারির রাতে পাক ভূখণ্ডে ঢুকে বালাকোটে অভিযান চালায় ভারতীয় বায়ুসেনা।   

২০২৪-এর লোকসভা ভোটের প্রচারেও সেই জাতীয়তাবাদী আবেগ উস্কে দিতে চাইলেন মোদি। আজকের জনসভায় তিনি বলেন, "আমি বাহিনীকে মিডিয়াতে ডেকে বিমানহানার খবর জানাতে বলেছিলাম। কিন্তু আমি বলি, তার আগে পাকিস্তানি নেতাদের ফোন করে জানাব। কিন্তু ওরা সেই ফোন তোলেনি। তাই বাহিনীকে অপেক্ষা করতে বলি। তার পর পাকিস্তানি কর্তৃপক্ষকে জানানোর পরই গোটা দুনিয়াকে সেই রাতের বিমানহানার ব্যাপারে অবহিত করি। মোদি লুকিয়ে চুরিয়ে গোপনে আঘাত করায় বিশ্বাসী নয়, সে খোলাখুলিই লড়াই করে।" 

বিরোধীদের খোঁচা দিয়েও মোদি বলেন, যারা ভোটে হেরেছে, হারার আশঙ্কায় আছে, তারা প্রযুক্তির সাহায্যে জাল ভিডিও বানাচ্ছে। ওরা কৃত্রিম মেধা কাজে লাগিয়ে সোস্যাল মিডিয়ায় আমার কণ্ঠস্বর ব্যবহার করে মিথ্যা ছড়াচ্ছে, যা বড় বিপদ তৈরি করেছে, এও বলেন তিনি। এমন ভিডিওর ব্যাপারে পুলিশ বা বিজেপি কর্মীদের জানানোর আবেদন করেন তিনি, হুঁশিয়ারি দেন, এর সঙ্গে জড়িত থাকলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নাম না করে রাহুল গান্ধীকেও খোঁচা দিতে ছাড়েননি মোদি। তিনি মন্তব্য করেন, আপনাদের ভোটে মোদি শক্তিশালী হলেই দেশ বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হয়ে উঠবে। ভারতকে নির্মাণ শিল্প ও দক্ষতার কেন্দ্র করে তোলাই আমাদের লক্ষ্য। কিন্তু যারা ছুটি কাটাতেই অভ্যস্ত, তারা এই লক্ষ্য পূরণ করতে পারবে না।

কর্নাটকের ক্ষমতাসীন কংগ্রেস সরকারকেও রাজ্যের চলতি পানীয় জলের সঙ্কট নিয়ে তোপ দেগে প্রধানমন্ত্রী কটাক্ষ করেন, ওরা তথ্যপ্রযুক্তির গড় থেকে রাজ্যকে ট্যাঙ্কার মাফিয়াদের ইন্ধন দিয়ে ট্যাঙ্কার হাব বানিয়ে তুলছে। ট্যাঙ্কার মাফিয়াদের কমিশনে কংগ্রেস ফু্‌লেফেঁপে উঠছে বলে খোঁচা দেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৯-এর লোকসভা ভোটের আগে পুলওয়ামার জঙ্গি হামলার জবাবে বালাকোটে জঙ্গি শিবির গুঁড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা।
  • সেই ঘটনাকে সামনে রেখেই জাতীয়তাবাদ উসকে ভোটের ফসল ঘরে তুলেছিল বিজেপি বলে দাবি রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।
  • ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় আধাসামরিক বাহিনীর একটি কনভয়ে ফিদায়েঁ হামলা চালায় জেহাদিরা।
Advertisement