shono
Advertisement

উদ্বোধনের চারদিনের মধ্যেই পাথরবৃষ্টি! এবার কর্ণাটকে ‘আক্রান্ত’ বন্দে ভারত এক্সপ্রেস

এই ট্রেনটিই কর্ণাটকের একমাত্র বন্দে ভারত এক্সপ্রেস।
Posted: 09:15 AM Jul 02, 2023Updated: 09:15 AM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পাথর ছোঁড়া হল বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express)। শনিবার দুপুরে ধারওয়াড়-বেঙ্গালুরু বন্দে ভারত এক্সপ্রেসের জানলায় পাথর ছোঁড়া হয়। কাচের জানলার বেশ খানিকটা অংশ ভেঙে যায়। তবে তার জন্য রেল পরিষেবা ব্যাহত হয়নি। নির্দিষ্ট সময়েই গন্তব্যে পৌঁছেছে ট্রেনটি। যাত্রীরাও সকলে নিরাপদে রয়েছেন বলেই আরপিএফ সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, গত ২৮ জুলাই এই বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন হয়েছিল।

Advertisement

জানা গিয়েছে, শনিবার দুপুর ৩টে ৪০ নাগাদ দাভানগেরে স্টেশনে হল্ট দেওয়ার পরে বন্দে ভারত এক্সপ্রেস ফের রওনা দেয়। তার কিছুক্ষণ পরেই সুপারফাস্ট ট্রেন লক্ষ্য করে শুরু হয় পাথরবৃষ্টি। সি-৪ কোচের চেয়ার কার তাক করেই পাথর ছোঁড়া হয়। পাথরের আঘাতে ভেঙে যায় জানলার কাচ। তবে ভিতরের দিকে কাচে কোনও সমস্যা হয়নি। যাত্রীরাও নিরাপদেই ছিলেন।

[আরও পড়ুন: সমাজকর্মী তিস্তাকে এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট]

দক্ষিণ-পশ্চিম রেলের আধিকারিক অনীশ হেগড়ে জানিয়েছেন, সি-৪ কোচের বাইরের দিকের কাচ ভেঙে গেলেও ভিতরের জানলায় কোনও সমস্যা হয়নি। সন্ধে ৭টা ২৫ মিনিট নাগাদ নির্দিষ্ট সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছেছে বন্দে ভারত এক্সপ্রেস। তবে এই ঘটনা নিয়ে বিস্তারিত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে রেলের তরফে। দ্রুতই কোচ মেরামতি শুরু হবে বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, চারদিন আগেই উদ্বোধন করা হয় কর্ণাটকের (Karnataka) একমাত্র বন্দে ভারত এক্সপ্রেস। তবে ট্রেনের স্বাভাবিক পরিষেবা ব্যাহত হবে না বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এই নিয়ে তৃতীয়বার কর্ণাটকে হামলার মুখে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস। প্রত্যেকবারই পাথর মেরে ভেঙে দেওয়া হয় ট্রেনের কাচ। একটি ঘটনার নেপথ্যে ছিল স্কুলপড়ুয়ারা। সেভাবে শাস্তির মুখে পড়তে হয়নি তাদের। 

[আরও পড়ুন: মাঝরাতে খড়গপুর IIT-তে ভয়াবহ আগুন, খাক কমন রুম]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement