shono
Advertisement

‘মহিলা হিসেবে সম্মান পাচ্ছিলাম না’, বিজেপি থেকে তৃণমূলে ফিরে বিস্ফোরক সৌমিত্রপত্নী সুজাতা খাঁ

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পরই প্রত্যাবর্তন সুজাতার।
Posted: 01:12 PM Dec 21, 2020Updated: 01:48 PM Dec 21, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ভোলবদল! ফের তৃণমূলে (TMC) যোগ দিলেন বিজেপি যুব মোর্চার সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ’র স্ত্রী সুজাতা খাঁ (Sujata Khan)। সোমবার তৃণমূল ভবনে তাঁকে সঙ্গে নিয়ে এলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। সুজাতাকে ‘মেয়ে’ বলে পরিচয় দিয়ে হাতে দলীয় পতাকাও তুলে দিয়ে দলে স্বাগত জানানো হয়। লোকসভা ভোটে সৌমিত্র খাঁ (Soumitra Khan) বিষ্ণুপুর এলাকায় ঢুকে পারেননি বলে সুজাতা একাই নির্বাচনী প্রচার সামলেছেন, স্বামী জিতিয়েওছেন। এই কৃতিত্বের অধিকারী সুজাতার ভূয়সী প্রশংসা করে তাঁকে কাছে টেনে নিয়েছে তৃণমূল। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পরপরই সুজাতার এই প্রত্যাবর্তন বিশেষ তাৎপর্যপূর্ণ।

Advertisement

‘ঘর ওয়াপসি’র পর সাংবাদিক সম্মেলনে সুজাতা খাঁ বলেন, মহিলা হিসেবে ভারতীয় জনতা পার্টিতে (BJP) তিনি সম্মান পাচ্ছিলেন না। যা বেশ সমস্যার হয়ে উঠেছিল। এখন ঘরে ফিরে তিনি নিশ্চিন্তে শ্বাস নিতে পারছেন বলে মন্তব্য করেন। বিজেপির বিরুদ্ধে তিনি এই অভিযোগ তুললেন যে এই দল যোগ্যদের সম্মান দেয় না। শুভেন্দুর নাম না করেই ‘পচা আলু’ বলে বিঁধলেন। তাঁর মন্তব্য, ”যে দল অন্য দল থেকে পচা আলুদের নিয়ে নেতা, মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর লোভ দেখায়, সেই দল এগোতে পারে না।” বিজেপিকে তৃণমূলের বি-টিম  বলেও অভিহিত করেন সুজাতা খাঁ। তাঁর যুক্তি, ”রাজ্যের ক্ষমতা দখলের স্বপ্ন দেখা দল অন্য দলের লোভী, ভোগী, দুর্নীতিগ্রস্ত নেতাদের নিয়ে আসছে। সেই দলে থাকার কোনও অর্থ নেই বলে মনে করি।”

[আরও পড়ুন: ‘বিজেপির আসন দু’অঙ্ক ছাড়ালে আমি কাজ ছেড়ে দেব’, বাংলার ভোট নিয়ে মুখ খুলেই বিস্ফোরক পিকে]

উল্লেখ্য, ২০১৯এ লোকসভা ভোটের আগে আচমকাই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সৌমিত্র খাঁ, স্বামীর সঙ্গে দলবদল করেন সুজাতাও। সেসময় তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে অশালীন ভাষায় বিষোদগার করতে শোনা গিয়েছিল এই দম্পতিকে। সৌমিত্র খাঁ’র বিরুদ্ধে মামলা চলায়, তাঁর বিষ্ণুপুরে প্রবেশে বাধা ছিল। সেসময় সুজাতা একাই দায়িত্ব নিয়ে প্রচার করেন। ২০১৯এ বিষ্ণুপুর থেকে পদ্মশিবিরের প্রার্থী হয়েই জেতেন সৌমিত্র।

[আরও পড়ুন: বিজেপিতে যোগদানের পরই রাজভবনে যাচ্ছেন শুভেন্দু, টুইটে জানালেন রাজ্যপাল] 

কিন্তু বছর না ঘুরতেই মোহভঙ্গ সৌমিত্রপত্নীর। এদিন তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে তিনি গেরুয়া শিবিরের অন্দরের বহু বিষয় নিয়ে আপত্তির কথা প্রকাশ্যে আনলেন। মহিলা হিসেবে সম্মান এবং নিরাপত্তা পাচ্ছেন না, এমন বিস্ফোরক অভিযোগও করেন সুজাতা। সুতরাং, একুশের নির্বাচনের আগে দলবদলের খেলায় বেশ সরগরম হয়ে উঠছে বঙ্গ রাজনীতি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement