shono
Advertisement

বিসিসিআইয়ের প্রশাসকের তালিকায় এত নাম কেন, প্রশ্ন সুপ্রিম কোর্টের

তাহলে অনুরাগ, অজয়দের জায়গায় বোর্ডে কে আসতে চলেছেন? The post বিসিসিআইয়ের প্রশাসকের তালিকায় এত নাম কেন, প্রশ্ন সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:08 AM Jan 21, 2017Updated: 07:38 PM Jan 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সর্বোচ্চ আসনে কে বসতে চলেছেন? শুক্রবারও এই প্রশ্নের উত্তর স্পষ্ট হল না।

Advertisement

(সেঞ্চুরি করে শচীনের কথায় লজ্জিত যুবরাজ)

শীর্ষ আদালতের নির্দেশ অমান্য করায় গত ২ জানুয়ারি বিসিসিআই-এর সভাপতি এবং সচিব পদ থেকে বহিষ্কার করা হয়েছিল অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকেকে। তাঁদের পর বোর্ডের দায়িত্বভার কার হাতে তুলে দেওয়া হবে, তা নিয়ে শুরু হয় জল্পনা। উঠে আসে সৌরভ গঙ্গোপাধ্যায়, বিষেণ সিং বেদিদের মতো প্রাক্তনদের নাম। দুই সদস্যের প্যানেলকে বোর্ডের উত্তরসূরি বাছার দায়িত্ব দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই মর্মেই সর্বোচ্চ আদালতের কাছে এদিন ৯ জনের একটি তালিকা জমা দেন গোপাল সুব্রমনিয়ম এবং অনিল দিবান। তবে সেই তালিকায় একেবারেই সন্তষ্ট নয় আদালত। কারণ দু’টি। প্রথমত আদালত মনে করছে প্রয়োজনের তুলনায় অনেক বেশি নাম দেওয়া হয়েছে। দ্বিতীয়ত, প্রশাসকের তালিকায় সত্তরোর্ধ্ব সদস্যের নামের উল্লেখ রয়েছে। কিন্তু লোধা কমিটির সুপারিশ অনুযায়ী, ৭০ বছর বয়সের বেশি ব্যক্তিকে বোর্ডের কোনও কাজের সঙ্গে যুক্ত রাখা যাবে না। সেক্ষেত্রে আদালতের প্রশ্ন, সব জানার পরও দুই সদস্যের প্যানেল কেন তালিকায় সত্তরোর্ধ্ব ব্যক্তির নাম রেখেছে? তালিকা থেকে বেশ কিছু নাম ছেঁটে ফেলতে বলা হয়েছে। ২৪ জানুয়ারি বোর্ডের দুই পদে নিযুক্তদের নাম ঘোষণা করবে আদালত।

(পুরুষাঙ্গ নিয়ে ভুল ভাবনাগুলি ছেড়ে পড়ুন এই প্রতিবেদন)

তাহলে অনুরাগ, অজয়দের জায়গায় বোর্ডে কে আসতে চলেছেন? সেই বিষয়টি নিয়ে ধন্দ থেকেই গেল। কারণ প্যানেলকে তালিকা গোপন রাখার কড়া নির্দেশ দিয়েছিল আদালত। তাই তালিকায় কাদের নাম রয়েছে, ২৪ জানুয়ারির আগে তা প্রকাশ্যে আসবে না।

The post বিসিসিআইয়ের প্রশাসকের তালিকায় এত নাম কেন, প্রশ্ন সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement