shono
Advertisement

লোধা কমিটির সুপারিশ নিয়ে রায় সংরক্ষিত সুপ্রিম কোর্টের

এদিন শীর্ষ আদালতে ব্যক্তিগত হলফনামা জমা করেছেন অনুরাগ৷ The post লোধা কমিটির সুপারিশ নিয়ে রায় সংরক্ষিত সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:04 AM Oct 18, 2016Updated: 07:34 PM Oct 17, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের আকাশ থেকে কালো মেঘ সোমবারও সরল না। সাময়িক স্বস্তির মধ্যেও অনুরাগ ঠাকুরের মাথায় দুশ্চিন্তা থেকেই গেল। কারণ বিসিসিআই-এ লোধা কমিটির সংস্কার নিয়ে এদিনও রায় ঘোষণা করল না দেশের শীর্ষ আদালত। অর্থাৎ নিজেদের পক্ষে যুক্তি দেখানোর জন্য আরও খানিকটা সময় পেয়ে গেলেন বোর্ড প্রেসিডেন্ট। সেই সঙ্গে আপাতত কাজে বহাল থাকলেন বোর্ড কর্তারা৷ তবে সুপ্রিম কোর্ট রায় সংরক্ষিত রাখলেও বিসিসিআই কবে লোধা সংস্কার কার্যকর করবে তা জানতে চাওয়া হয়েছে।

Advertisement

গত শনিবারই বোর্ডের তরফে ইঙ্গিত মেলেছিল, লোধা কমিশন যতই সংস্কার সংক্রান্ত সুপারিশ দিক, তার সবগুলি মেনে নেবে না বোর্ড৷ অর্থাৎ নিজেদের অবস্থায় অনড় থাকবে তারা৷ বিষয়টি ফলপ্রসু করার জন্য আদালতের প্রধান বিচারপতি টি এস ঠাকুরের কাছে আরও সময় চেয়ে নিল বোর্ড।

লোধা কমিটির সুপারিশ না মানার কারণে ইতিমধ্যেই বোর্ডের যাবতীয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়েছে৷ যার ফলে রাজ্য অ্যাসোসিয়েশনগুলি ইতিমধ্যেই অর্থের অভাবে ভুগছে৷ কমিশনের বেশ কয়েকটি সংস্কার মেনে নিলেও এক রাজ্য এক ভোট, সত্তোরোর্ধ্ব কর্তাদের অবসর নেওয়ার মতো বিষয়গুলি মানতে রাজি হয়নি বোর্ড৷ সোমবার সকালে অনেকে বলছিলেন, আজ আদালত ‘প্যান্ডোরার বাক্স’ খুলতে চলেছে৷ বোর্ডের বর্তমান কর্তাদের বিরুদ্ধে বেশ কিছু চমকপ্রদ সিদ্ধান্ত শোনাতে পারে আলাদত৷ কিন্তু এদিন তেমন কিছু হল না৷

এদিন শীর্ষ আদালতে ব্যক্তিগত হলফনামা জমা করেছেন অনুরাগ৷ সেখানে তিনি বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট তথা বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের কাছ থেকে জানতে চেয়েছেন, লোধা সংস্কারের ফলে বোর্ডের কাজে হস্তক্ষেপ করা হচ্ছে কি না।

The post লোধা কমিটির সুপারিশ নিয়ে রায় সংরক্ষিত সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement