shono
Advertisement

‘ওঁর যাত্রা শুভ হোক’, ‘ধর্মনিরপেক্ষ’শুভেন্দুকে আশীর্বাদ আবদুল মান্নানের

শুভেন্দুর নেতৃত্বেই পতন ঘটবে তৃণমূল শাসনের! 'দৃঢ় বিশ্বাস' মান্নানের।
Posted: 08:54 AM Dec 17, 2020Updated: 08:56 AM Dec 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) একটা বিষয় পরিষ্কার করে দিয়েছেন, যে তিনি তৃণমূল কংগ্রেস (TMC) ছাড়তে চলেছেন। তাঁর গন্তব্য যে বিজেপি, সেটাও আর কারও অজানা নয়। তবু, ‘ধর্মনিরপেক্ষ’ শুভেন্দুকে আশীর্বাদ করতে ছাড়লেন না পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা তথা কংগ্রেসের অন্যতম সংখ্যালঘু মুখ আবদুল মান্নান। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর ধর্মনিরপেক্ষ ভাবমূর্তির উচ্ছ্বসিত প্রশংসা শোনা গেল মান্নানের মুখে। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্দেশে শোনা গেল কটাক্ষ।

Advertisement

এক সাক্ষাৎকারে শুভেন্দুর বিধায়ক পদ ত্যাগ সম্পর্কে বলতে গিয়ে বিরোধী দলনেতার কটাক্ষ,”যে আগুন নিয়ে এতদিন মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী দলগুলিকে শেষ করার চেষ্টা করেছিলেন। সেই আগুনে এবার নিজেই পুড়ে ছাই হয়ে যাবেন। বিজেপির (BJP) সঙ্গে হাত মিলিয়ে যে রাস্তাতে কংগ্রেসকে শেষ করেছেন, সেই একই রাস্তায় শুভেন্দু বাংলায় স্বৈরাচারী শাসনের অবসান ঘটাবে।” শুভেন্দু অধিকারীর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এবং ধর্মনিরপেক্ষতার বিশেষ প্রশংসা এদিন শোনা গিয়েছে মান্নানের (Abdul Mannan) মুখে। তিনি বলছেন,”ওঁর লড়াই সফল হোক। ওঁর ধর্মনিরপেক্ষ নীতি আদর্শের প্রতি আমি শ্রদ্ধাশীল। আমার দৃঢ় বিশ্বাস সঠিকভাবে নেতৃত্ব দিয়ে ও বাংলাকে স্বৈরাচারমুক্ত করবেন।”

[আরও পড়ুন: রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থে ফাঁসাতে পারে রাজ্য পুলিশ, রাজ্যপালকে বিস্ফোরক চিঠি শুভেন্দুর]

শুভেন্দুর বিধায়ক পদ ত্যাগের ঠিক পরে মান্নানের মুখে তাঁর গুণগান বেশ তাৎপর্যপূর্ণ। বিশেষ করে তাঁর ধর্মনিরপেক্ষ ভাবমূর্তির প্রশংসা করাটা। শুভেন্দু অধিকারী যে দলত্যাগ করলেও কংগ্রেসের (Congress) পথে পা বাড়াবেন না, তা ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। শেষ বয়সে মান্নান সাহেবও বিজেপির পথে যাবেন বলে মনে করছে না রাজনৈতিক মহল। অনেকে মনে করছেন, মান্নান সাহেব হয়তো বুঝতে পেরেছেন, এই মুহূর্তে বাংলায় কংগ্রেসের যে সাংঠনিক ক্ষমতা তাতে মমতা সরকারের পতন ঘটানো তাঁদের পক্ষে সম্ভব নয়। তাই ‘বিজেপিগামী’ শুভেন্দুকে আশীর্বাদ করে তাঁকে উৎসাহিত করার চেষ্টা করলেন। সেই সঙ্গে বিজেপিতে গেলেও শুভেন্দুর ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিতে যাতে আঘাত না লাগে, সেটাও নিশ্চিত করার চেষ্টা করলেন। কিন্তু এক্ষেত্রে প্রশ্ন উঠছে, শুভেন্দুর প্রশংসা করে আসলে মান্নান সাহেব কি বিজেপির সুরে কথা বলছেন না?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement