shono
Advertisement

বৃষ্টি ধুয়ে দিল জয়ের আশা, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় পতন ভারতের

কত নম্বরে ভারত?
Posted: 10:21 AM Jul 25, 2023Updated: 10:21 AM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোর্ট অফ স্পেনে অনুষ্ঠিত ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে এক বলও খেলা হল না বৃষ্টির জন্য। দ্বিতীয় টেস্ট ম্যাচ ড্র হওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেলে (২০২৩-২৫) টিম ইন্ডিয়া নেমে গেল দুই নম্বরে। একে পাকিস্তান। ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট ম্যাচ ড্র হওয়ায় দুই ম্যাচের টেস্ট সিরিজ জিততে সমস্যা হয়নি ভারতের। ভারত টেস্ট সিরিজ জেতে ১-০-এ।

Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুটো টেস্ট থেকে ভারত ২৪ পয়েন্ট তুলতেই পারত। কিন্তু ডমিনিকায় অনুষ্ঠিত প্রথম টেস্ট থেকে ভারত ১২ পয়েন্ট পেলেও দ্বিতীয় টেস্ট থেকে মাত্র ৪ পয়েন্ট সংগ্রহ করে রোহিত শর্মার দল। অর্থাৎ ২ ম্যাচের সিরিজ থেকে ভারতের ঝুলিতে মোট ১৬ পয়েন্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখতে পারত টিম ইন্ডিয়া। পরিবর্তিত পরিস্থিতিতে পয়েন্ট সংগ্রহের শতকরা হারে পাকিস্তানের থেকে পিছিয়ে পড়ে ভারত। টিম ইন্ডিয়া এখন দু’নম্বরে। শীর্ষে পাকিস্তান।

‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এই পতন আমাকে ভীষণ যন্ত্রণা দেয়’, বলছেন কিংবদন্তি পেসার অ্যামব্রোজ

নতুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেলে তিনটি অ্যাওয়ে সিরিজের মধ্যে ভারত খেলে ফেলল একটি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও রোহিতদের খেলতে হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সঙ্গে। এই তিনটি অ্যাওয়ে সিরিজের মধ্যে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজটাই যে সব চেয়ে সহজ ছিল, সেই কথা বলবেন সবাই। ওয়েস্ট ইন্ডিজ আর আগের মতো শক্তিশালী নয়। বড্ড দুর্বল। ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্টে কোন দলের পাল্লা ভারী, তা হয়তো যে কোনও ক্রিকেট প্রেমীই চোখ বন্ধ করে বলে দিতে পারবেন।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (২০২৩-২৫) সাইকেলে পাকিস্তান ও ভারত দখল করে রেখেছে যথাক্রমে এক ও দুই নম্বর স্থান। তিন নম্বরে অস্ট্রেলিয়া ও চারে ইংল্যান্ড। 

[আরও পড়ুন: ড্র দ্বিতীয় টেস্ট, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয় রোহিত ব্রিগেডের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement