shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জার হার বিরাটদের

১৯০ রান তাড়া করতে নেমে ১৭৮ রানেই থেমে গেলেন ধোনিরা। The post ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জার হার বিরাটদের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:24 AM Jul 03, 2017Updated: 04:07 AM Jul 03, 2017

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ১৮৯/৯ ( কাইল হোপ ৩৫,  উমেশ যাদব ৩৬/৩)

Advertisement

ভারত: ৪৯.৪ ওভারে ১৭৮ (রাহানে ৬০, ধোনি ৫৪, ২৭/৫)

ওয়েস্ট ইন্ডিজ ১১ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে ভারতীয় মেয়েরা যখন ক্রিকেট বিশ্বকাপে চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে দুরমুশ করছেন, তখন অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের কাছে চতুর্থ ওয়ানডেতে লজ্জার হার বিরাটদের। ১৯০ রান তাড়া করতে নেমে ১১ রান দূরেই থামতে হল মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি সমৃদ্ধ ব্যাটিং লাইনআপকে। বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল প্রথম ওয়ানডে। তারপর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে সহজেই ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছিল ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের জ্বালা কিছুটা হলেও শুকোতে শুরু করেছিল। ভারতীয় ক্রিকেট অনুরাগীরা যখন ভেবেছিলেন চতুর্থ ওয়ানডে জিতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরবে কোহলি অ্যান্ড কোং, তখনই এল এই লজ্জার হার। যা ফের একবার কাঠগড়ায় দাঁড় করিয়ে দিল ভারতীয় ব্যাটিং লাইন আপকে।

[মেক্সিকোকে হারিয়ে কনফেড কাপে তৃতীয় স্থান পর্তুগালের]

রবিবার অ্যান্টিগা-র স্যার ভিভিয়ান রিচার্ডস গ্রাউন্ডে ভারতীয় ব্যাটসম্যানদের সামনে ছিল কেবল ১৯০ রানের লক্ষ্যমাত্রা। কিন্তু ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার একাই শেষ করে দিলেন বিরাটদের। ভারতীয় ব্যাটিং লাইন আপের উপর দিয়ে রীতিমতো বুলডোজার চালান তিনি। ২৭ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। বাকি বোলাররাও তাঁকে যোগ্য সঙ্গত দেন।

সিরিজের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আজিঙ্ক রাহানে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত থাকায় সুযোগ পাননি। ওয়েস্ট ইন্ডিজ সফরে পেয়েছেন। আর সেই সুযোগকে পুরোপুরি কাজে লাগাচ্ছেন। এদিনও তাঁর ব্যাট থেকে এল মূল্যবান ৬০ রান। কিন্তু শুরুর দিকে কোনও ব্যাটসম্যানই তাঁকে সাহায্য করেননি। শিখর ধাওয়ান(৫), বিরাট কোহলি(৩), যুবরাজ সিংয়ের জায়গায় দলে সুযোগ পাওয়া দীনেশ কার্তিক (২) সবাই ব্যর্থ। মিডল অর্ডারে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (৫৪) এদিনও ত্রাতা হিসেবে দেখা দেন। কিন্তু অর্ধশতরান করলেও উলটোদিক থেকে কোনও সাহায্য না পাওয়ায় দলকে জেতাতে পারলেন না তিনি। হার্দিক পাণ্ডিয়া(২০), রবীন্দ্র জাদেজা(১১), কেদার যাদব(১০) কেউই বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ফলস্বরূর ১৭৮ রানেই গুটিয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস।

[মিতালিদের দাপটে বিশ্বকাপে ভারতের সামনে ধরাশায়ী পাকিস্তান]

এর আগে এদিন টস জিতেছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। কিন্তু শুরুর দিকে তাঁদের ব্যাটসম্যানরা রান পেলেও পরের দিকে জাঁকিয়ে বসেন ভারতীয় বোলাররা। দুই ওপেনার কাইল হোপ এবং এভিন লুইস দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন। তিন নম্বরে নামা সাই হোপ করেন ২৫ রান। এছাড়া রস্টন চেজ-এর সংগ্রহ ২৪ রান। তবে আর কোনও ব্যাটসম্যান তেমন রান পাননি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৯ রানেই থামে ক্যারিবিয়ানদের ইনিংস। ভারতীয় বোলারদের মধ্যে তিনটি করে উইকেট পেয়েছেন উমেশ যাদব ও হার্দিক পাণ্ডিয়া। উলটোদিকে, এদিনও কুলদীপ যাদব দুর্দান্ত বোলিং করেন। ১০ ওভার বল করে ৩১ রানের বিনিময়ে নেন দু’টি উইকেট।

[এবার থেকে আধার মিলবে শুধুমাত্র সরকারি ভবনেই]

আগামী ৬ জুলাই সাবাইনা পার্কে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচ জিতলেই সিরিজ পকেটে পুরবেন কোহলিরা। অপরদিকে, জেসন হোল্ডারদের কাছে সিরিজে সমতা ফেরানোর সুযোগ থাকছে। এখন দেখার শেষ হাসি কে হাসে?

The post ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জার হার বিরাটদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement