shono
Advertisement
WhatsApp

সিবিআইয়ের নামে হোয়াটসঅ্যাপে প্রতারণার ফাঁদ! সতর্ক করল CBI

এমন কোনও চেষ্টা হলেই সঙ্গে সঙ্গে স্থানীয় থানায় অভিযোগ জানাতে বলছে সিবিআই।
Published By: Biswadip DeyPosted: 12:52 PM Aug 07, 2024Updated: 12:58 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত সময় যাচ্ছে ততই বেড়ে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp) নির্ভরশীলতা। আর সেটাকে কাজে লাগিয়েই নিত্যনতুন ফাঁদ পাতছে হ্যাকাররা। এই মুহূর্তে তাদের এক নতুন ফাঁদের কথা জানতে পারা গিয়েছে। একেবারে সিবিআই 'সেজে' প্রতারণা করছে হ্যাকাররা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে সতর্ক করা হয়েছে আমজনতাকে। জানিয়ে দেওয়া হয়েছে, সিবিআই অফিসার সেজে ভয় দেখিয়ে টাকা আদায় করা হচ্ছে নেটিজেনদের বোকা বানিয়ে। এজেন্সির লোগো বানিয়েও বিভ্রান্ত করা হচ্ছে।

Advertisement

এক্স হ্যান্ডলে সিবিআইয়ের (CBI) তরফে লেখা হয়েছে, 'সিনিয়র সিবিআই অফিসারদের নাম এবং পদবির অপব্যবহার করে কেলেঙ্কারি সম্পর্কে সতর্ক থাকুন। ডিরেক্টর, সিবিআই-সহ সিবিআই আধিকারিকদের স্বাক্ষরযুক্ত জাল নথিগুলি জাল ওয়ারেন্ট/সমন-সহ জালিয়াতি করার জন্য ব্যবহার করা হয়। পাঠানো হয় ইন্টারনেট/ইমেল/হোয়াটসঅ্যাপ ইত্যাদি মাধ্যমে।' সেই সঙ্গে জানানো হয়েছে, সিবিআইয়ের লোগো ব্যবহার করছে হ্যাকাররা। এবং সেই লোগোকে ডিসপ্লে পিকচার হিসেবে ব্যবহার করে হোয়াটসঅ্যাপে (WhatsApp) কল করে টাকাও চাওয়া হচ্ছে। সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে আর্জি জানানো হয়েছে এমন কোনও চেষ্টা হলেই সঙ্গে সঙ্গে স্থানীয় থানায় অভিযোগ জানাতে।

[আরও পড়ুন: সেনাশাসন নয়, ‘দেশ গড়তে’ ইউনুসকেই চাইছে বাংলাদেশের আন্দোলনকারীরা]

এর আগে জানা গিয়েছিল, জাল ই-চালান পাঠিয়ে বিভ্রান্ত করা হচ্ছে ইউজারদের। আর একবার সেই টোপ গিলে ফেললেই সর্বনাশ! জালিয়াতরা সড়ক ও পরিবহণ মন্ত্রক বা কর্নাটক পুলিশের নাম করে ‘জাল’ চালান পাঠায়। তাতে দাবি করা হয়, ট্র্যাফিক আইন ভাঙার কারণে জরিমানা করা হচ্ছে ওই ইউজারকে। সেই টাকা দেওয়ার জন্য একটি লিঙ্কও পাঠায় তারা। যদি কেউ একবার সেই লিঙ্কে ক্লিক করে ফেলে তাহলেই গোলমাল। এই ধরনের প্রতারণার মাঝেই এবার সামনে এল খোদ সিবিআইয়ের নাম করে প্রতারণার বিষয়টি!

[আরও পড়ুন: হাসিনাকে আশ্রয় দিতে ‘সংকোচ’ ভারতের, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিবিআই 'সেজে' প্রতারণা করছে হ্যাকাররা।
  • কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে সতর্ক করা হয়েছে আমজনতাকে। জানিয়ে দেওয়া হয়েছে, সিবিআই অফিসার সেজে ভয় দেখিয়ে টাকা আদায় করা হচ্ছে নেটিজেনদের বোকা বানিয়ে।
  • এজেন্সির লোগো বানিয়েও বিভ্রান্ত করা হচ্ছে।
Advertisement