shono
Advertisement

Breaking News

Phone Signal

ফোনের নেটওয়ার্ক জ্বালাচ্ছে? সহজেই মুক্তি পাওয়ার উপায় জেনে নিন

ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করার চটজলদি ও সহজ পন্থা রয়েছে।
Published By: Biswadip DeyPosted: 06:02 PM Jun 21, 2024Updated: 06:02 PM Jun 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোনের সিগন্যালের (Phone Signal) সমস্যায় প্রায় সকলকেই কোনও না কোনও সময় পড়তে হয়। খুব প্রয়োজনীয় মুহূর্তে ঘনঘন কল ড্রপ হওয়া কিংবা আরও নানা ধরনের সমস্যায় প্রবল অস্থিরতার মধ্যে পড়ার অভিজ্ঞতা বোধহয় সকলেরই কমবেশি আছে। কিন্তু জানেন কি ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করার চটজলদি ও সহজ পন্থা রয়েছে? রইল তারই হদিশ।

Advertisement

প্রথমেই দেখে নিন আপনি কোনও ধাতব কাঠামো বা বড়সড় দেওয়ালের আশপাশে আছেন কিনা। তাহলে সেখান থেকে বেরিয়ে একটু ফাঁকা জায়গায় যেতে পারেন। এতেও কাজ না হলে ফোন কেসটা খুলে দেখুন, বিশেষত সেটা যদি একটু মোটা হয়। এর পরও কোনও সুরাহা না হলে দেখে নিন ফোনে চার্জ কতটা আছে। যদি কম থাকে, তাহলে চার্জ দেওয়ার ব্যবস্থা করুন। কেননা এমনও হতে পারে শক্তিশালী সিগন্যাল রিসিভ করার দরকার সত্ত্বেও স্রেফ ফোনের চার্জ তেমন বেশি না থাকায় তা হয়ে ওঠে না।

[আরও পড়ুন: ডার্ক ওয়েবে ফাঁস নেটের প্রশ্নপত্র, কেন্দ্রের অভিযোগের পরই মামলা দায়ের সিবিআইয়ের]

মোবাইল নেটওয়ার্ককে শক্তিশালী করতে আরও একটা পন্থা রয়েছে। সেটা হল নিজের ফোনের এয়ারপ্লেন মোড চালু করা। তার পরই সেটা বন্ধ করে ফের সাধারণ মোডে ফিরে যাওয়া। তাতে কাজ না হলে ফোনটি রিস্টার্ট করুন। প্রয়োজনে সিম বের করে আরও একবার ঢুকিয়ে দেখুন। সাধারণত, এর মধ্যেই ফোনের সিগন্যাল মজবুত হয়ে ওঠে।

আর একটা সমস্যা হয়। সেটিংস আপডেটের বার্তা এসেছে। অথচ আপনি তা করেননি। অ্যান্ড্রয়েড বা আইফোনের ক্ষেত্রে এমনটা আকছার হয়ে থাকে। এতেও কিন্তু সিগন্যালের সমস্য়া হতে পারে। কাজেই এমন কোনও আপডেট বাকি থাকলে তা করে ফেলুন। এতেও কাজ না হলে ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করে দেখতে পারেন। যদি দেখা যায়, এই ধরনের পদ্ধতি অবলম্বন করে লাভ হচ্ছে না তাহলে সটান যে সংস্থার সিম, তাদের সঙ্গে যোগাযোগ করুন।

[আরও পড়ুন: এখনই কার্যকর নয় বিতর্কিত তিন ফৌজদারি আইন, মোদিকে চিঠি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খুব প্রয়োজনীয় মুহূর্তে ঘনঘন কল ড্রপ হওয়া কিংবা আরও নানা ধরনের সমস্যায় প্রবল অস্থিরতার মধ্যে পড়ার অভিজ্ঞতা বোধহয় সকলেরই কমবেশি আছে।
  • ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করার চটজলদি ও সহজ পন্থা রয়েছে।
  • নিজের ফোনের এয়ারপ্লেন মোড চালু করার মতো বেশ কিছু উপায় রয়েছে নেটওয়ার্ক সমস্যার সমাধান করার।
Advertisement