shono
Advertisement

সেনা অফিসারের বিরুদ্ধে ভুয়ো প্রতিবেদন! তেহেলকা কর্তা-সহ তিনজনকে মোটা জরিমানা

২ কোটি টাকা দেওয়ার নির্দেশ তরুণ তেজপাল, ম্যাথু স্যামুয়েলদের।
Posted: 08:15 PM Jul 22, 2023Updated: 08:15 PM Jul 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মানহানির মামলায় অস্বস্তিতে পড়লেন তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল (Tarun Tejpal)। এক সেনা আধিকারিককে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে তাঁকে নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। ২০০১ সালে তেহেলকা ডট কমে অভিযোগ তোলা হয়েছিল, ওই অফিসার মেজর জেনারেল এম এস আলুওয়ালিয়া প্রতিরক্ষা সরঞ্জাম নিয়ে দুর্নীতি করেছেন।

Advertisement

আদালত অবশ্য এই নির্দেশ একা তেজপালকে দেয়নি। তিনি ছাড়াও অনিরুদ্ধ বাহাল ও ম্যাথু স্যামুয়েল মিলে ওই জরিমানা দেবেন বলে নির্দেশ আদালতের। ২০০১ সালের ১৩ মার্চ একটি ‘অপারেশন ওয়েস্ট এন্ড’ শীর্ষক স্টোরি প্রকাশ করে তেহেলকা ডট কম। সেখানে অভিযোগ তোলা হয় প্রতিরক্ষা সরঞ্জাম নিয়ে দুর্নীতি হয়েছে। নতুন আমদানির ক্ষেত্রে দুর্নীতিতে জড়িয়েছেন এক সেনা অফিসার।

[আরও পড়ুন: মহিলা আরোহীকে পিছনের সিটে বসিয়েই হস্তমৈথুন Rapido চালকের! নেটদুনিয়ায় নিন্দার ঝড়]

বিচারপতি নীনা বনসল কৃষ্ণ এদিন জানিয়েছেন, ”এই মামলাটি একজন সৎ সেনা অফিসারের সুনামকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করার একটি উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে দাঁড়িয়েছে। প্রকাশের ২৩ বছর পরে ক্ষমাপ্রার্থনা ‘অপ্রতুল এবং অর্থহীন’ হিসাবে বিবেচনা করা যেতে পারে।”

সেই সঙ্গে আদালতের আরও পর্যবেক্ষণ, এই ধরনের প্রতিবেদনের ফলস্বরূপ, ওই অধিকারিকের বিরুদ্ধে একটি ‘কোর্ট অফ এনকোয়ারি’ শুরু হয়েছিল। যদিও তার বিরুদ্ধে কোন অসদাচরণ প্রমাণিত হয়নি, তবু এই মিথ্যা অভিযোগের ফলে তিনি ‘গুরুতর অসন্তোষে’র সম্মুখীন হন।

[আরও পড়ুন: রামকৃষ্ণ-বিবেকানন্দকে নিয়ে বিতর্কিত মন্তব্য, চাপে পড়ে ভিডিও বার্তায় ক্ষমা চাইলেন অমোঘ লীলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement