shono
Advertisement

৯ ঘণ্টা জেরা লালুকে, জমি দুর্নীতিতে এবার তেজস্বীকেও তলব ইডির

জমি দুর্নীতি মামলায় বিহারে সক্রিয় ইডি। সোমবার ৯ ঘণ্টা ধরে লালুকে জেরার পর মঙ্গলবার ডেকে পাঠানো হল তেজস্বীকে।
Posted: 10:06 AM Jan 30, 2024Updated: 12:07 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নীতীশের কুমারের (Nitish Kumar) দলবদলের জেরে মাত্র দুদিন আগেই হারিয়েছেন উপমুখ্যমন্ত্রীর পদ। তার পরেই জমি দুর্নীতি মামলায় তেজস্বী যাদবকে (Tejaswi Yadav) তলব করল ইডি (ED)। জানা গিয়েছে, মঙ্গলবার পাটনার ইডি দপ্তরে তলব করা হয়েছে তাঁকে। উল্লেখ্য, সোমবার টানা ৯ ঘণ্টা ধরে জেরা করা হয়েছে আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবকে। পরের দিনই তলব লালুপুত্র তেজস্বীকে। 

Advertisement

সোমবারই জমির বিনিময়ে চাকরি মামলায় পাটনায় ইডির দপ্তরে হাজিরা দিয়েছিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু (Lalu Prasad Yadav)। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে ইডি আধিকারিকরা দিল্লি থেকে পাটনা উড়ে যান। টানা ৯ ঘণ্টা ধরে লালুকে জেরা করেন ইডি আধিকারিকরা। শেষ পর্যন্ত গ্রেপ্তারির আশঙ্কা উড়িয়ে ইডি দপ্তর ছাড়েন লালু।

[আরও পড়ুন: জুতো চাটানো, অস্বাভাবিক যৌনতায় চাপ! বন্ধুদের হাতেই নির্যাতিত নাবালক]

তার পরের দিন অর্থাৎ মঙ্গলবার ওই একই মামলায় তলব করা হয় লালুপুত্র তেজস্বীকে। যদিও ইডি সূত্রে খবর, গত ১৯ জানুয়ারি বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে ইডির নোটিস পাঠানো হয়েছিল। তলব করা হয়েছিল লালু এবং ছেলে তেজস্বী যাদবকে। ২৯ এবং ৩০ জানুয়ারির মধ্যে হাজিরা দিতে বলা হয়েছিল। সেই মতোই মঙ্গলবার ইডি দপ্তরে যাবেন তেজস্বী।

তবে প্রশ্ন উঠছে তলবের দিনক্ষণ ঘিরে। রবিবার ইন্ডিয়া জোট ছেড়ে বিজেপি তথা এনডিএ-র সঙ্গী হয়েছেন নীতীশ কুমার (Nitish Kumar)। তার পরের দিন থেকেই রাজ্যের বিরোধী নেতাদের বিরুদ্ধে জোর কদমে শুরু হয়েছে তদন্ত। গোটা ঘটনাক্রমে রাজনৈতিক প্রতিহিংসার গন্ধ পেয়ে ইতিমধ্যেই সরব হয়েছে আরজেডি। সোমবার পাটনার ইডি দপ্তরের বাইরে বিক্ষোভ দেখান দলের কর্মী সমর্থকরা। সেই সঙ্গে নীতীশের বিরুদ্ধে তোপ দেগে লালুকন্যা মিসা ভারতী বলেন, “বাবার কিছু হলে নীতীশ কুমার দায়ী থাকবেন।”

[আরও পড়ুন: INDIA জোটের কো-অর্ডিনেটর মমতা, মানতে না পেরেই জোট ছাড়ার সিদ্ধান্ত নীতীশের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement