shono
Advertisement

জঙ্গিদের অর্থে লাগাম টানতে লাগাতার এনআইএ হানা দিল্লি থেকে কাশ্মীরে

অন্তত ১৬টি জায়গায় তল্লাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তাদের। The post জঙ্গিদের অর্থে লাগাম টানতে লাগাতার এনআইএ হানা দিল্লি থেকে কাশ্মীরে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:41 PM Sep 06, 2017Updated: 10:11 AM Sep 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বুকে জঙ্গিদের অর্থ, অস্ত্রশস্ত্র জোগাচ্ছে কে? কোথা থেকে আসছে কাশ্মীরি যুবকদের পাথর ছোড়ায় উৎসাহ দেওয়ার টাকা। দেশের মাটিতে বিচ্ছিন্নতাবাদীদের মদত দিচ্ছে কে? এই সব প্রশ্নের উত্তর পেতে তদন্তে নেমেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ। বুধবার সকালে রাজধানী দিল্লি ও কাশ্মীরের ১৬টি জায়গায় তল্লাশি চালায় এনআইএ। হানা দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা হাওয়ালা ব্যবসার শিকড় উপড়ে ফেলতে চাইছে এনআইএ।

Advertisement

এদিন শ্রীনগর ও উত্তর কাশ্মীরের একাধিক ব্যবসায়ীর বাড়িতে হানা দেন এনআইএ-র অফিসাররা। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর, হাওয়ালা-চক্রের মাধ্যমে কাশ্মীরের জঙ্গি সংগঠন ও বিক্ষোভকারীদের তহবিলের অর্থ জোগাচ্ছে বেশ কিছু ব্যবসায়ী সংগঠন। মঙ্গলবারই হাই কোর্টের বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মিয়া আবদুল কাইয়ুমকে জঙ্গিদের অর্থ জোগানো সংক্রান্ত বিষয়ে তলব করে এনআইএ। এই ঘটনা ঘিরে তৈরি হয় বিক্ষোভ।

[কোথা থেকে টাকা ঢুকছে কাশ্মীরে, জানতে ১২টি স্থানে তল্লাশি চালাল NIA]

তার ২৪ ঘন্টার মধ্যে বুধবারই দিল্লির পাঁচ ব্যবসায়ীকে এনআইএ আধিকারিকরা জেরা শুরু করেন। শ্রীনগর ও উত্তর কাশ্মীরের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে একাধিক ব্যবসায়ী ও ব্যবসায়িক সংগঠনের দপ্তরে তল্লাশি অভিযান শুরু করেন আধিকারিকরা। সম্প্রতি কাশ্মীর থেকে এক চিত্র সাংবাদিক-সহ মোট দুজনকে আটক করেছে এনআইএ। সেনাবাহিনীকে লক্ষ্য করে পাথর ছোড়ায় অর্থের জোগান দিত তারা। কাশ্মীরে কর্মরত কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে জনমত সংগ্রহে ফেসবুক-সহ অন্যান্য সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভীষণভাবে সক্রিয় ছিল তারা। জঙ্গিদের অর্থ তহবিল ভারী করার কাজে ইতিমধ্যেই সাতজনকে গ্রেপ্তার করেছে এনআইএ।

The post জঙ্গিদের অর্থে লাগাম টানতে লাগাতার এনআইএ হানা দিল্লি থেকে কাশ্মীরে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement