shono
Advertisement

সন্ত্রাস আর ক্রিকেট একসঙ্গে চলতে পারে না, জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী

ভারত-পাক ক্রিকেট সিরিজে অনুমতি দিল না কেন্দ্র। The post সন্ত্রাস আর ক্রিকেট একসঙ্গে চলতে পারে না, জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:19 PM May 29, 2017Updated: 08:49 AM May 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তের এমন উত্তপ্ত পরিস্থিতিতে কোনওভাবেই ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হওয়া সম্ভব নয়। কারণ সন্ত্রাস আর ক্রিকেট একসঙ্গে চলতে পারে না। সোমবার এ কথা সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল।

Advertisement

কোনও নিরপেক্ষ ভেন্যুতে ভারতের সঙ্গে সিরিজের আয়োজন করা নিয়ে গত দু’বছর ধরেই আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০১৫ সালে তৎকালীন বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গে এ বিষয়ে কথা বলতে ভারতেও এসেছিলেন পাক বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। কিন্তু বৈঠক ফলপ্রসু হয়নি। এরপর একাধিকবার ভারতকে সিরিজের জন্য অনুরোধ জানিয়েছে প্রতিবেশী রাষ্ট্র। পরে মউ চুক্তি সাক্ষরকে তুলে ধরে বিসিসিআই-কে হুমকিও দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও চিঁড়ে ভেজেনি। পাঠানকোট ও উরিতে জঙ্গিহানার পর দুই দেশের সম্পর্ক আরও তলানিতে পৌঁছায়। পাক বোর্ডের তরফে আইনি নোটিসও দেওয়া হয়। তবে সম্প্রতি ভারত-পাক ক্রিকেট সিরিজ শুরু করতে আগ্রহ দেখিয়েছিল বিসিসিআই। যে কারণে কেন্দ্রের দ্বারস্থ হয়েছিল বোর্ড। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বোর্ডের যুগ্ম সচিব অমিতাভ চৌধুরি জানিয়েছিলেন, দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ শুরুর জন্য কেন্দ্রের অনুমতি চেয়ে চিঠি পাঠান তাঁরা। তবে ক্রীড়ামন্ত্রী এদিন স্পষ্ট করে দিলেন, এই পরিস্থিতিতে কোনওভাবেই সিরিজ আয়োজনে সম্মতি দিচ্ছে না কেন্দ্র। তিনি বলেন, “সরকারের সঙ্গে আলোচনা করে পাকিস্তানকে খেলার প্রস্তাব দেওয়া উচিত ছিল বিসিসিআই-এর।

[বাবা ট্রফি জেতায় অভিনব সেলিব্রেশন খুদে মেসির, ভাইরাল ভিডিও]

২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে মোট ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছিল ভারত ও পাক বোর্ডের মধ্যে। চুক্তিতে উল্লেখ ছিল, যদি সিরিজ না খেলা হয় সেক্ষেত্রে আলোচনার মাধ্যমে সমাধানের পথে আসতে হবে। এ বিষয়ে আজ সোমবার দুবাইয়ে বৈঠকে বসার কথা দুই বোর্ডের কর্তাদের। তবে তার আগেই ক্রীড়ামন্ত্রীর বার্তায় সিরিজ নিয়ে ভারতের অবস্থান বিসিসিআই-এর কাছে জলের মতো পরিষ্কার হয়ে গেল। সরকারের সবুজ সংকেত ছাড়া যে কোনওভাবেই বাইশ গজের লড়াইয়ে নামবে না টিম ইন্ডিয়া, তা পাকিস্তানকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। এবার সরকার গররাজি হওয়ায় আপাতত কোনও সিরিজ যে বাস্তবায়িত হচ্ছে না, তা স্পষ্ট। তবে আগামী ৪ জুন ইংল্যান্ডের এজবাস্টনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

[সোনার বুট জিতে রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি]

The post সন্ত্রাস আর ক্রিকেট একসঙ্গে চলতে পারে না, জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement