shono
Advertisement

টাকা দেয়নি পরিচালক! বিস্ফোরক অভিযোগ অস্কারজয়ী ‘এলিফ্যান্ট হুইস্পারার্স’ খ্যাত দম্পতির

অস্কার মঞ্চে সেরার শিরোপা জিতে নিয়েছিল ভারতে তৈরি তথ্যচিত্রটি।
Posted: 10:56 AM Aug 07, 2023Updated: 10:56 AM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কার মঞ্চে সেরার শিরোপা জিতে নিয়েছিল তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ (The Elephant Whisperers)। বিশ্ব দরবারে ভারতে তৈরি এই ছবির জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিল গোটা দেশ। তামিলনাড়ুর মাহুত ও তাঁর স্ত্রী বোমন-বেল্লিকে প্রশংসায় ভরিয়ে দেওয়া হয়েছিল। সোনার পুতুল হাতে নিয়ে তাঁরাও হাসিমুখে ছবি তুলেছিলেন। কিন্তু সুখের সেই কাল যেন অতীত। তথ্যচিত্রের পরিচালক এবং প্রযোজকদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন তথ্যচিত্রে বিশেষ ভূমিকায় থাকা দম্পতি।

Advertisement

বোমন-বেল্লির অভিযোগ, তথ্যচিত্রের শুটিংয়ের সময় তাঁরা প্রচুর টাকা খরচ করেছিলেন। সেই টাকা প্রযোজকরা ফেরত দেননি। নিজেদের অভিযোগে পরিচালক কার্তিকী গঞ্জালভেসের নামও নিয়েছেন তামিলনাড়ুর দম্পতি। তাঁদের অভিযোগ, একদিনে বিয়ের দৃশ্যের শুটিং করতে হয়েছিল তাঁদের। সমস্ত কিছু জোগাড় করতে প্রায় এক লক্ষ টাকা খরচ হয়েছিল। কার্তিকী নাকি দু’জনকে টাকা ফিরিয়ে দেবেন বলে আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু অস্কার পাওয়ার পরই নাকি পরিচালক-প্রযোজকদের ব্যবহার পালটে যায়।

[আরও পড়ুন: ‘বোকাদের রাজনীতিতে আগ্রহ কোনওদিন ছিল না’, আচমকা কেন এমন মন্তব্য অঞ্জন দত্তর?]

টাকা এখনও ফেরত পাননি বলে দাবি করেন বোমন-বেল্লি। তাঁদের অভিযোগ, যখনই কার্তিকীকে ফোন করা হয় তিনি জানান খুবই ব্যস্ত আছেন এবং টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু এই আশ্বাস কখনও বাস্তবে পরিণত হয় না। যদিও বোমন-বেল্লির এই অভিযোগ মিথ্যে বলেই তথ্যচিত্রের পরিচালক এবং প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

বিবৃতির মাধ্যমে বলা হয়েছে, হাতি সংরক্ষণের বিষয়টি সম্পর্কে মানুষকে সচেতন করার জন্যই ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ তৈরি করা হয়। তাতে বোমন-বেল্লি ও বনবিভাগের প্রচুর অবদান রয়েছে। এই তথ্যচিত্র সাফল্য পাওয়ার পর থেকে মাহুত এবং কাভাড়িস গোষ্ঠীর মানুষের জীবনে অনেক ইতিবাচক পরিবর্তন এসেছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ইকোফ্রেন্ডলি ঘর তৈরি করে দিয়েছেন আর আন্নামালাই টাইগার রিজার্ভে এলিফ্যান্ট ক্যাম্প তৈরি করা হচ্ছে। এই তথ্যচিত্র অস্কার জিতে ভারতের নাম উজ্জ্বল করেছে বলেও জানানো হয়েছে।

[আরও পড়ুন: এ মাসে বিধায়ক, মন্ত্রীদের জবরদস্ত টক্কর বক্স অফিসে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement