shono
Advertisement

১০৪ বছর বয়সেও নিয়মিত জিমে গিয়ে নজির বৃদ্ধের

প্রবীণদের মধ্যে জিমে যাওয়ার ক্ষেত্রে তিনি যে নজিরও গড়েছেন, তা বলাই যায়। The post ১০৪ বছর বয়সেও নিয়মিত জিমে গিয়ে নজির বৃদ্ধের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 PM Dec 08, 2016Updated: 09:28 PM Dec 08, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ে যখন প্রথমবার জিমে নিয়ে গিয়েছিল, তখন রীতিমতো বেকায়দায় পড়েছিলেন তিনি। স্টেশনারি বাইকের প্যাডল নড়াতে পর্যন্ত পারেননি। কিন্তু ইচ্ছেশক্তি থাকলে কী না হয়! তাই করে দেখালেন ১০৪ বছরের প্রবীণতম মানুষটি। এই বয়সেও নিয়মিত জিমে গিয়ে নজির গড়েছেন তিনি।

Advertisement

রে শাভেজ পার্ল হারবারের বাসিন্দা। একসময় প্রায় অথর্ব হয়ে পড়েছিলেন। হাঁটতে বেরিয়ে পা-ও ভেঙেছিলেন। বেশ কিছুদিন চিকিৎসার পর একটু সুস্থ হয়ে ওঠেন। সেই সময় তাঁর মেয়ে এক জিম ইনস্ট্রাকটরের খোঁজ পান। যিনি নাকি একশো বছরের এক মানুষকে জিমমুখী করেছিলেন। তখন শাভেজের বয়স ১০২ বছর। সেই সময়ই জিমে যান তিনি। প্রথমবার বেশ অসুবিধায় পড়েছিলেন। ধীরে ধীরে ব্যাপারটা সয়ে যায়। শুধু সয়েই গেল না, জিমে যেন নেশা ধরে গেল তাঁর। এখন  জিমে যাওয়া বাঁধা তাঁর। এবং এই ব্যাপারে তরুণ প্রজন্মের কাছে তিনি প্রায় ইনস্পিরেশন। আগে যিনি কথা বলতেন না প্রায়, এখন নিয়মিত এ ব্যাপারে সকলকে উৎসাহ দেন। প্রবীণদের মধ্যে জিমে যাওয়ার ক্ষেত্রে তিনি যে নজিরও গড়েছেন, তা বলাই যায়।

The post ১০৪ বছর বয়সেও নিয়মিত জিমে গিয়ে নজির বৃদ্ধের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement