shono
Advertisement

ঝাড়খণ্ডের দেওঘরে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা, ৩ পর্যটকের মৃত্যু

দেওঘর জেলার ত্রিকূট পাহাড়ে ঘটেছে দুর্ঘটনাটি।
Posted: 10:46 AM Apr 11, 2022Updated: 12:42 PM Apr 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের (Jharkhand State) দেওঘরে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা। ৩ পর্যটকের মৃত্যু। মৃতদের মধ্যে দু’জন মহিলা বলে জানা গিয়েছে। ঘটনায় আহত প্রায় ৮ জন পর্যটক। ট্রলিতে আটকে অন্তত ৪৮ জন পর্যটক। যাঁদের মধ্যে কয়েকজন মালদার বাসিন্দা হতে পারে বলে খবর। 

Advertisement

ঘটনাটি ঘটেছে, দেওঘর জেলার ত্রিকূট পাহাড়ে (Trikut Hill)। শোনা যাচ্ছে, এই সময় অনেকেই ত্রিকূট পাহাড়ে দর্শনের জন্য যান। পাহাড়ি এলাকায় যাওয়ার জন্য রোপওয়ে ব্যবহার করা হয়। তাতেই যাচ্ছিলেন পর্যটকরা। মাঝপথে একটি রোপওয়ে ভেঙে পড়ে।  ঘটনায় তিন পর্যটকের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত ৮ জন। আহতদের উদ্ধার করে জেলার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অনেকের চোট গুরুতর বলেই জানা গিয়েছে। 

[আরও পড়ুন: বন্ধুদের হাতে ‘খুন’ তৃণমূল কর্মী, দেহ হাসপাতালে ফেলে পালাল অভিযুক্তরা, মালদহে ব্যাপক চাঞ্চল্য]

রবিবার বিকেলের দিকে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে, সেই সময় রোপওয়ে দিয়ে প্রায় একশো যাত্রী যাতায়াত করছিলেন। সোমবার সকাল পর্যন্ত অন্তত ৪৮ জনের আটকে থাকার খবর পাওয়া গিয়েছে। যাঁদের মধ্যে নাকি পশ্চিমবঙ্গের মালদা জেলার কিছু বাসিন্দা রয়েছে। 

প্রথমে স্থানীয়রাই উদ্ধার কাজ শুরু করেন। খবর পেয়েই ঘটনা স্থলে আসে পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিরা। পরিস্থিতির গুরুত্ব বুঝে আসে সেনাও। সেনা ও প্যারা মিলিটারি ফোর্সের তত্ত্বাবধানেই সকাল থেকে শুরু হয়ে উদ্ধারকাজ। ইতিমধ্যেই একাধিক পর্যটককে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধার করার কাজ চলছে। মনে করা হচ্ছে, অল্প সময়ের মধ্যেই সকলকে উদ্ধার করা সম্ভব হবে। 

[আরও পড়ুন: প্রয়াত বলিউডের বিশিষ্ট অভিনেতা শিব সুব্রহ্মণ্যম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement