shono
Advertisement

‘সত্যের জয়’, শর্তসাপেক্ষে জামিনের পর মন্তব্য নন্দীগ্রামের তৃণমূল নেতা আবু তাহেরের

৬৩ দিন সংশোধনাগার কাটানোর পর শুক্রবার হলদিয়া মহকুমা আদালত তাকে শর্তাধীন জামিন দিয়েছে।
Posted: 10:41 PM Nov 17, 2023Updated: 11:33 PM Nov 17, 2023

চঞ্চল প্রধান, হলদিয়া: আদালতে জামিন পেলেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহের। ৬৩ দিন সংশোধনাগার কাটানোর পর শুক্রবার হলদিয়া মহকুমা আদালত তাকে শর্তাধীন জামিন দিয়েছে। ১৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত তিনি বাড়িতে থাকতে পারবেন। তারপর ২০ নভেম্বরের পর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আদালত তাকে পূর্ব মেদিনীপুর জেলার বাইরে থাকার নির্দেশ দিয়েছেন।

Advertisement

তবে আদালত থেকে বেরিয়ে “সত্যের জয়” বলে উচ্ছ্বাস প্রকাশ করেন আবু তাহের। তিনি আরও বলেন, “বিধানসভা ভোট পরবর্তী হিংসার বিজেপির চক্রান্তে মিথ্যা মামলায় আমাকে জড়ানো হয়েছিল। কিন্তু আমার বিরুদ্ধে আনা অভিযোগ ধোপে টিকল না। আদালতের উপর আমরা আস্থা- ভরসা বিশ্বাস সবটাই রয়েছে। আমি সঠিক বিচার পেয়েছি। আমি খুশি।”

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে নিহতদের পরিবারকে চাকরি, মমতার ঘোষণায় সিলমোহর মন্ত্রিসভার]

উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা ভোটের ফলাফল ছিল ২মে। ৩মে নন্দীগ্রাম ১নম্বর ব্লকের চিল্লগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতি হামলার শিকার হন। কলকাতায় চিকিৎসাধীন অবস্থায় ১৩মে দেবব্রত মাইতির মৃত্যু হয়। ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে মৃত ব্যক্তির ভাইপো সুশান্ত মাইতি মামলা করে। সেই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে স্থানীয় তৃণমূল কংগ্রেসের দিকে। ২০২১ সালের ৩০ আগস্ট কলকাতা হাই কোর্ট এই মামলায় সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। দীর্ঘ কয়েক মাস ধরে সিবিআই আধিকারিকরা তদন্ত চালায় চিল্লগ্রাম এবং পার্শ্ববর্তী এলাকায়‌।

ধৃত ব্যক্তিদের দফায় দফায় জেরা করা হয়। ২০ জনের নাম উঠে আসে তদন্তকারী সংস্থার চার্জশিটে। দুদফায় প্রিলিমিনারি চার্জশিটে প্রথমে ৩ জন এবং পরে ১১ জনের নাম উঠে আসে। পরবর্তীকালে সাপ্লিমেন্টারি চার্জশিটে ৬ জনের নাম যোগ হয়। তাতেই রয়েছে আবু তাহেরের নাম। তার বিরুদ্ধে ও ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুনের) ধারা দেওয়া হয়। 

[আরও পড়ুন: রাম মন্দিরের পর দিঘার জগন্নাথ মন্দির, উদ্বোধনের দিন ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার