shono
Advertisement

Breaking News

Kunal ghosh

নটোরিয়াস ক্রিমিনাল! ডাক্তার ছাত্রীর মৃত্যুতে অভিযুক্তকে 'আড়াল' অনিকেতদের? সরব অরূপ-কুণাল

২০২১ সালে এক মেডিক্যাল ছাত্রীর মৃত্যুতে অভিযুক্তকে থ্রেট কালচারের অভিযোগ থেকে আড়াল করার চেষ্টা! শাহবাজ শেখ সমাজসেবী নাকি নটোরিয়াস ক্রিমিনাল? প্রশ্ন ছুড়লেন অরূপ-কুণাল।
Published By: Amit Kumar DasPosted: 12:11 PM Oct 25, 2024Updated: 04:11 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থ্রেট কালচারের অভিযোগে সাসপেন্ড হওয়ার ৫৩ জন ডাক্তারি পড়ুয়াকে 'নটোরিয়াস ক্রিমিনাল' বলে আক্রমণ শানিয়ে ছিলেন অনিকেত মাহাতো। এবার তাঁদের বিরুদ্ধেই অভিযোগ উঠল আর এক 'নটোরিয়াস ক্রিমিনাল'কে আশ্রয় দেওয়ার। ২০২১ সালে এক মেডিক্যাল ছাত্রীর মৃত্যুতে অভিযুক্ত ডাক্তারি পড়ুয়া শাহবাজ শেখ থ্রেট কালচারের অভিযোগ থেকে পার পেয়ে গেছেন অনিকেতদের লবিভুক্ত হওয়ার জন্য! এমনই অভিযোগ তুলে সরব হলেন তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী। এক্স হ্যান্ডেলে সেই পোস্ট তুলে ধরে সরব হলেন তৃণমূল নেতা কুণাল ঘোষও (Kunal Ghosh)।

Advertisement

সরকারি হাসপাতালে থ্রেট কালচার বন্ধ করতে আন্দোলনকারীদের দেওয়া নামের তালিকা অনুযায়ী ৫৩ জন ডাক্তারি পড়ুয়াকে সাসপেন্ড করেছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। এমনকি খোদ মুখ্যমন্ত্রী এই বিষয়ে প্রশ্ন তোলায় নবান্নে আন্দোলকারী ডাক্তারি পড়ুয়া অনিকেত মাহাতো দাবি করেছিলেন, এই ৫৩ জন 'নটোরিয়াস ক্রিমিনাল'। জুনিয়র ডাক্তারদের এহেন অভিযোগের পরই অনিকেতদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলে তৃণমূল। দলের মুখপাত্র অরূপ চক্রবর্তী ফেসবুকে লেখেন, 'মধুমিতা ঘোষ, রামপুরহাট মেডিক্যাল কলেজের ছাত্রী ছিলেন। ২৬শে জানুয়ারী ২০২১, তাকে হোস্টেলের ঘরে ঝুলন্ত অবস্থায় যখন পাওয়া যায় ততক্ষণে তাঁর মৃত্যু হয়েছে। মেয়েটির বাবা মা ওই কলেজের প্রথম বর্ষের মেডিক্যাল ছাত্র শাহবাজ শেখের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। কলেজে দাদাগিরি, থ্রেট কালচারের সাথে মধুমিতা ঘোষের খুনে অভিযুক্ত সেদিনের সেই শাহবাজ এখন থ্রেট কালচারের বিরুদ্ধে ডায়ালগ দিচ্ছে সাথে জাস্টিসের স্লোগান। আর অনিকেত মাহাতোদের দেওয়া নটোরিয়াস ক্রিমিনালের(!) লিস্টে কিন্তু এর নাম থাকে না, কারণ উনি অনিকেতদের লবির।'

২০২১ সালের সেই এফআইআর কপি এবং মধুমিতার বাবার অভিযোগপত্র তুলে ধরে অরূপ আরও লেখেন, 'আশা করব জুনিয়র ডাক্তারবাবুরা এবারে পরিষ্কার করে জানাবেন যে এই শাহবাজ শেখ (যাকে ছবিতে দেখা যাচ্ছে গোল চিহ্নিত করা) তিনি সমাজসেবী নাকি নটোরিয়াস ক্রিমিনাল!! অপেক্ষায় রইলাম।' অরূপ চক্রবর্তীর সেই পোস্ট এক্স হ্যান্ডেলে শেয়ার করেন কুণাল ঘোষও। জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে এহেন বিস্ফোরক অভিযোগ প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কী আন্দোলনের নামে হাসপাতালে নয়া লবি তৈরি করেছেন অনিকেতের মতো জুনিয়র ডাক্তাররা? ঘোঘের বাসা ভাঙার নামে হাসপাতালে তৈরি করা হচ্ছে নয়া ঘোঁট? যার ছত্রছায়ায় থাকলে 'সাত খুন মাফ'?

এদিকে আর জি করে ‘থ্রেট কালচার’-এর নামে শাস্তিপ্রাপ্ত ৫৩ জন জুনিয়র ডাক্তারকে ‘নটোরিয়াস ক্রিমিনাল’ বলে আক্রমণ করায় আন্দোলনকারী ডাক্তার অনিকেত মাহাতোর বিরুদ্ধে দায়ের হল মানহানি মামলা। বৃহস্পতিবার মানহানি মামলার আইনি নোটিস দিলেন আদালতের রায়ে সাসপেনশন প্রত‌্যাহার হওয়া জুনিয়র ডাক্তার অতনু বিশ্বাস। আইনজীবী মারফৎ আইনি নোটিস পাঠিয়ে এদিন অতনু বলেছেন, ‘‘তিনদিনের মধ্যে প্রকাশ্যে সমাজমাধ্যমে ক্ষমা না চাইলে মানহানির মামলা করব। নবান্নের সরকারি বৈঠকে সেদিন মুখ‌্যমন্ত্রী, মুখ‌্যসচিব, শীর্ষ পুলিশকর্তাদের উপস্থিতিতে কোনও তথ‌্যপ্রমাণ ছাড়াই আমাদের ৫৩ জনকে ‘নটোরিয়াস ক্রিমিনাল’ ও শ্লীলতাহানিকারী বলে কালিমালিপ্ত করেছেন। উনি তিনদিনের মধ্যে প্রকাশ্যে ক্ষমা না চাইলে হাই কোর্টে মানহানির মামলা করা হবে।’’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাসপেন্ড হওয়ার ৫৩ জন ডাক্তারি পড়ুয়াকে 'নটোরিয়াস ক্রিমিনাল' বলেছিলেন অনিকেত মাহাতো।
  • তাঁদের বিরুদ্ধেই অভিযোগ উঠল আর এক 'নটোরিয়াস ক্রিমিনাল'কে আশ্রয় দেওয়ার।
  • ২০২১ সালে এক মেডিকেল ছাত্রীর মৃত্যুতে তথ্য সহ বিস্ফোরক অরূপ চক্রবর্তী।
Advertisement