shono
Advertisement

নির্বাচনী বিধিভঙ্গ করে মাজারে গিয়ে টাকা বিলি! ভোটের মুখে বিতর্কে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক

যদিও বিধায়ক এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।
Posted: 08:01 PM Mar 20, 2024Updated: 11:54 PM Mar 20, 2024

শেখর চন্দ্র, আসানসোল: নির্বাচনী বিধিভঙ্গ করে টাকা বিলি করার অভিযোগে বিতর্কে পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। মঙ্গলবার কুলটির ডিসেরগড়ে পীরবাবার মাজারে গিয়েছিলেন তৃণমূল বিধায়ক। সেখানে তিনি চাদরও চড়ান। এর পরই দেখা যায় মাজার চত্বরে থাকা দুস্থ মানুষদের টাকা বিলি করছেন। বিধায়কের টাকা বিলির ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল। যদিও তার সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। এই ঘটনায় শুরু জোর রাজনৈতিক তরজা।

Advertisement

লোকসভা ভোটের মুখে বিধায়কের বিরুদ্ধে ওঠা টাকা বিলির অভিযোগকে হাতিয়ার করেছে বিরোধীরা। তাঁদের দাবি, ‘মডেল কোড অফ কন্ডাক্ট’ ভেঙে টাকা দিয়ে মানুষকে প্রভাবিত করার চেষ্টা করেছেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিজেপি এবং কংগ্রেস জেলা নেতৃত্ব। স্থানীয় বিজেপি নেতা বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, “তৃণমূলের সঙ্গে এখন সাধারণ মানুষ নেই। তাঁদের কাছে রেশন, চাকরি, কয়লা, জমি চুরির টাকা রয়েছে। তৃণমূল তাই টাকা দিয়ে ভোটারদের কেনার চেষ্টা করছে।” কংগ্রেসের জেলা সম্পাদক দেবেশ চক্রবর্তী বলেন, “তৃণমূল কংগ্রেস বুঝে গিয়েছে এই ভোটে তাঁদের অবস্থা খারাপ। সংখ্যালঘুরাও তাঁদের পাশে নেই। তাই চুরির টাকা দিয়ে ভোটার কেনার চেষ্টা করছে। নির্বাচন কমিশনে তাঁর বিরুদ্ধে আচরণ বিধি ভাঙার অভিযোগ জানাব।”

[আরও পড়ুন: শান্তনু গাঁজাখোর, ভোট দেবেন না! কেন্দ্রীয় মন্ত্রীকে বেনজির আক্রমণ দলেরই বিধায়কের, ভাইরাল অডিও]

যদিও বিধায়ক এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। অবিলম্বে বিরোধীরা নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন। বিধায়কের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয়েছে। পাণ্ডবেশ্বর এলাকাটি আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত। এই লোকসভা কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। তাঁর বিপরীতে বিজেপির তরফে তারকা প্রার্থী পবন সিংকে টিকিট দিয়েছিলেন। তাঁর গানে বঙ্গ নারীদের বিরুদ্ধে কুরুচিকর শব্দ প্রয়োগের অভিযোগে বিতর্ক দানা বাঁধে। সেই বিতর্কের জেরে লোকসভা ভোট (Lok Sabha Polls 2024) থেকে সরে দাঁড়ান পবন। যদিও পরে শোনা যায় ঘনিষ্ঠ মহলে ফের ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেন ভোজপুরী গায়ক। বর্তমানে আসানসোল লোকসভা আসনে নতুন করে কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি গেরুয়া শিবির। তারই মাঝে বিতর্কে তৃণমূল বিধায়ক।

[আরও পড়ুন: আচমকা বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি সব্যসাচী চক্রবর্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার