shono
Advertisement

রাজ্যসভায় রুলবুক ছুঁড়ে ফেলার অভিযোগ, শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড ডেরেক

প্রতিবাদে সরব তৃণমূল সাংসদ। 
Posted: 06:43 PM Dec 21, 2021Updated: 07:11 PM Dec 21, 2021

নন্দিতা রায়, নয়াদিল্লি: দোলা সেন, শান্তা ছেত্রীর পর এবার শীতকালীন অধিবেশন (Winter Session) থেকে ‘সাসপেন্ড’ তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়ন। অভিযোগ, মঙ্গলবার অধিবেশন চলাকালীন ‘অসংসদীয় আচরণ’ করেছেন সাংসদ। সেই আচরণের দরুণ এবার তাঁকে অধিবেশন থেকে সাসপেন্ড করা হল বলে খবর। এহেন আচরণের প্রতিবাদে সরব তৃণমূল সাংসদ। উল্লেখ্য, চলতি অধিবেশন আরও দুই তৃণমূল সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল।

Advertisement

শীতকালীন অধিবেশনের প্রথম দিন থেকেই উত্তাল ছিল সংসদ। বিরোধীরা একজোট হয়ে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন। এর মাঝে এদিন নির্বাচনী আইন সংশোধনী নিয়ে রাজ্যসভায় আলোচনা শুরু হয়। সেই আলোচনা চলাকালীন রাজ্যসভায় চেয়ারম্যানের চেয়ারের দিকে রুল বুক ছোঁড়ার অভিযোগ উঠেছে তৃণমূল সাংসদ ডেরেকের (Derek O’Brien) বিরুদ্ধে। তার পরই তাঁর বিরুদ্ধে ‘শাস্তিমূলক’ পদক্ষেপ করেন রাজ্যসভার চেয়ারম্যান। উল্লেখ্য, শীতকালীন অধিবেশন শেষ হতে আর দু’দিন বাকি।

[আরও পড়ুন: হলদিয়ার IOC-তে ভয়াবহ আগুন, ৩ জনের মৃত্যু]

 

এর পরই টুইটারে ডেরেক ও’ব্রায়েন লেখেন, “সংসদে কৃষি আইন পাশ করে গণতন্ত্রকে ধ্বংস করেছিল কেন্দ্র। মোদি সরকারের সেই পদক্ষেপের প্রতিবাদ করায় তখনও আমাকে সাসপেন্ড করা হয়েছিল। তার পর কী হয়েছিল, সেটা সকলেই জানে।” তিনি আরও লেখেন, “আজও সংসদকে উপহাসে পরিণত করেছিল বিজেপি। নির্বাচনী আইন সংশোধনী বিলকে হত্যা করেছিল বিজেপি। তার প্রতিবাদ করায় আজও আমাকে সাসপেন্ড করা হয়েছে। আশা করি দ্রুত এই বিলও প্রত্যাহার করবে কেন্দ্র।”

[আরও পড়ুন: জামাইয়ের সঙ্গে পালালেন শাশুড়ি! বিচার চেয়ে পুলিশের দ্বারস্থ মেয়ে]

প্রসঙ্গত, চলতি অধিবেশনের শুরুতেই দুই তৃণমূল সাংসদ শান্তা ছেত্রী এবং দোলা সেন-সহ মোট ১২ সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল। তার পর থেকে চলতি অধিবেশনের শুরু থেকে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement