shono
Advertisement

বিজেপির ‘চক্রান্তে’অশান্ত পাহাড়, মোদির কুশপুতুল নিয়ে প্রতিবাদের পথে তৃণমূল

শনিবার রাজ্য জুড়ে তৃণমূলের এক ঘণ্টার বিক্ষোভ কর্মসূচি। The post বিজেপির ‘চক্রান্তে’ অশান্ত পাহাড়, মোদির কুশপুতুল নিয়ে প্রতিবাদের পথে তৃণমূল appeared first on Sangbad Pratidin.
Posted: 04:49 PM Oct 06, 2017Updated: 11:19 AM Oct 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিকে রাজনৈতিক জবাব দিতে পথে নামছে রাজ্যের শাসক দল। শনিবার রাজ্য জুড়ে তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি নিয়েছে। এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান বিক্ষোভের নামে মুখ্যমন্ত্রীর ছবি বিকৃতিতে তৃণমূলের সহ্যের সীমা ছাড়িয়েছে। এর প্রতিবাদে জেলায় জেলায় এক ঘণ্টার জন্য বিক্ষোভ চলবে।

Advertisement

[পাহাড়ের ৩ জায়গায় কাটা হল রাস্তা, নেপথ্যে কি গুরুংপন্থীরা?]

শনিবার দুপুর একটা থেকে দুটো পর্যন্ত রাজ্য জুড়ে বিক্ষোভ হবে। সমস্ত জেলার প্রধান কেন্দ্রে তৃণমূল নেতৃত্বকে পথে নামার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কলকাতার হাজরা মোড়, শ্যামবাজার, গড়িয়াহাট, গড়িয়া, ধর্মতলা, বালিগঞ্জ ফাঁড়ি, বেহালা ১৪, ৮বি এবং সখের বাজার এলাকায় তৃণমূল পথে নামবে। এতে মানুষের যে সমস্যা হবে তা আগাম মেনে নিয়ে পার্থ চট্টোপাধ্যায় জানান, রাজ্যের মানুষকে বড় বিপদের হাত থেকে রক্ষা করতে এছাড়া আর কোনও পথ ছিল না। বিক্ষোভে শামিল হওয়ার জন্য দলমত নির্বিশেষে সমস্ত মানুষকে পথে নামার আহ্বান জানিয়েছেন। শনিবার কেন্দ্রের বিরুদ্ধে স্লোগান তোলার পাশাপাশি নরেন্দ্র মোদির কুশপুতুল পোড়ানো হবে। তৃণমূলের মহাসচিবের বক্তব্য, শুক্রবার ক্ষমতা প্রদর্শনের নামে মুখ্যমন্ত্রীকে অসম্মান করেছে বিজেপি। ছবি বিকৃত করা হয়েছে। প্ররোচনামূলক কথা বলছে বিজেপি। যা কোনওভাবেই তৃণমূল মানবে না। এর জবাব দিতে শনিবার রাস্তায় নামা হবে। পার্থর সংযোজন, বাংলার মানুষ সংস্কৃতি পছন্দ করেন। গায়ের জোরে কোনও কিছু চাপানো যাবে না।

[এবছর ফের টেট পরীক্ষা, নিয়োগ ২৫ হাজার পদে]

পাহাড়ে দিলীপ ঘোষের সফরকেও তৃণমূলের মহাসচিব একহাত নেন। তাঁর বক্তব্য দেশদ্রোহিতায় অভিযুক্ত বিমল গুরুং। এমন একজনের সঙ্গে কীভাবে দিলীপ ঘোষ কথা বললেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। শুক্রবার দার্জিলিংয়ে বিজেপি রাজ্য সভাপতির নিগ্রহর ঘটনায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব দেখছেন পার্থ চট্টোপাধ্যায়। এর যুক্তিতে তাঁর দাবি পাহাড়ের সাংসদ বিজেপির। সেখানে তৃণমূল নেই বলে দাবি করা হয়। শাসক দল ওখানে না থাকলে বিজেপি নিজেদের মধ্যে গণ্ডগোল করেছে বলে অনুমান পার্থর।

The post বিজেপির ‘চক্রান্তে’ অশান্ত পাহাড়, মোদির কুশপুতুল নিয়ে প্রতিবাদের পথে তৃণমূল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement