shono
Advertisement

করোনা আক্রান্ত কলকাতার ৪ নম্বর বরোর চেয়ারম্যান সাধনা বসু, সংক্রমিত বিধায়ক তাপস রায়ও

মঙ্গলবার মেয়রের শপথ গ্রহন অনুষ্ঠানে ছিলেন এই দুই তৃণমূল নেতা।
Posted: 10:19 PM Dec 29, 2021Updated: 10:20 PM Dec 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ জোরাল হচ্ছে ওমিক্রনের (Omicron) চোখ রাঙানি। এরই মাঝে করোনা আক্রান্ত হলেন কলকাতা পুরসভার ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাধনা বসু। করোনা থাবা বসিয়েছে তৃণমূল বিধায়ক তাপস রায়ের শরীরেও। তৃণমূলের এই দুই নেতার করোনা আক্রান্ত হওয়ার খবর ঘুম উড়িয়েছে দলের নেতা-নেত্রীদের। কারণ, মঙ্গলবার মেয়র ফিরহাদ হাকিমের শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন দু’জনই।

Advertisement

দ্বিতীয়বার কলকাতার মেয়র (Mayor of Kolkata) হয়েছেন ফিরহাদ হাকিম।  নজির গড়ে পুরসভার লনেই খোলা আকাশের নিচে শপথ গ্রহণ করেন তিনি। মঙ্গলবারের সেই অনুষ্ঠানে উপস্থিত ১৪৪ জন কাউন্সিলর, বিধায়ক, সাংসদ ও মন্ত্রীরা। সেই অনুষ্ঠান থেকে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন ৪ নম্বর বরোর চেয়ারম্যান সাধনা বসু। করোনা পরীক্ষা করতেই রিপোর্ট আসে পজিটিভ। তাঁকে ভরতি করা হয়েছে বাঙ্গুর হাসপাতালে। এর কিছুক্ষণ পরই জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন বিধায়ক তাপস রায়ও। ইতিমধ্যেই দু’জনের নমুনা পাঠানো হয়েছে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য। এই ঘটনার জেরে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: Coronavirus: ১৭৭ দিন পর রাজ্যে দৈনিক সংক্রমণ হাজারের বেশি, বাড়ছে উদ্বেগ]

বাংলায় ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবার রাজ্যের ১০৮৯ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। সেই সঙ্গে বেড়েছে রাজ্যের মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত রাজ্যের ১০ জনের শরীরে মিলেছে নয়া এই স্ট্রেন। কন্টাক্ট ট্রেসিংয়ের (Contact Tracing) মাধ্যমে ১০৭ জনের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট আসতেই আশঙ্কা বেড়েছে। আরও ৭০০ জনের নমুনা পাঠানো হয়েছে। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ওমিক্রন আক্রান্তদের মধ্যে ২ জন কলকাতা, একজন হাওড়া ও আরেকজন উত্তর ২৪ পরগনার (দমদম) বাসিন্দা। তাঁদের বিদেশ যাত্রার কোনও ইতিহাস নেই। অপরজন ইংল্যান্ড থেকে ফিরেছেন। 

[আরও পড়ুন: Civic Poll: শিলিগুড়ি পুরনিগমের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, লড়বেন বিধায়ক শংকর ঘোষও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement