shono
Advertisement

বাংলার ৭৮ হাজার বুথে পৌঁছবে অমিত শাহর ভাষণ, ভারচুয়াল সভার প্রস্তুতি তুঙ্গে বিজেপির

বিশেষ সফটওয়্যারের মাধ্যমে বিজেপির ভার্চুয়াল সভা এই প্রথম। The post বাংলার ৭৮ হাজার বুথে পৌঁছবে অমিত শাহর ভাষণ, ভারচুয়াল সভার প্রস্তুতি তুঙ্গে বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 08:24 PM Jun 03, 2020Updated: 10:42 PM Jun 03, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিশেষ সফটওয়্যারের মাধ্যমে বিজেপির ভার্চুয়াল সভা এই প্রথম। আর সেই সভার জন্য প্রথমেই অমিত শাহ বেছে নিয়েছেন পশ্চিমবঙ্গকে। আর এই ভার্চুয়াল সভাকে ঘিরে সাজসাজ রব বঙ্গ বিজেপিতে। দশ লক্ষেরও বেশি মানুষকে এই ভার্চুয়াল সভায় যুক্ত করার লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। রাজ্যের ৭৮ হাজার বুথে যাতে অমিত শাহর ভাষণ পৌঁছে যায় সেই লক্ষ্য নেওয়া হয়েছে। শুধু তাই নয় শহর থেকে গ্রাম দলীয় কার্যালয়গুলির সামনে থাকবে ‘জায়ান্ট স্ক্রিন’। যেখানে সামাজিক দূরত্ব মেনে আম জনতা থেকে দলীয় কর্মীরা শাহর ভাষণ দেখতে পাবেন।

Advertisement

[আরও পড়ুন: খাবার দূরের কথা, পানীয় জলও জুটছে না কোয়ারেন্টাইন সেন্টারে, নাজেহাল পরিযায়ীরা]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল সভার প্রস্তুতি নিয়ে বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক সারলেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত তিন কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ ও অরবিন্দ মেনন। রাজ্য বিজেপির তরফে দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা, সুব্রত চট্টোপাধ্যায়-সহ ছিলেন দলের নতুন রাজ্য কমিটির পদাধিকারীরা। অমিত শাহর ভার্চুয়াল সভার প্রচার কিভাবে রাজ্যজুড়ে করতে হবে তা নিয়ে ক্লাস নেন কৈলাস। ১০ লক্ষাধিক মানুষকে তো যুক্ত করা হবেই পাশাপাশি চেষ্টা হচ্ছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রাজ্যের সমস্ত মানুষই যাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষণ শুনতে ও দেখতে পারেন। সেজন্য ফেসবুক, ইউ টিউবের মাধ্যমে দেখা যাবে সভা। এই সভা নিয়ে প্রচার তুঙ্গে তুলতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নেতারা। ফেসবুক, হোয়াটস আপের মাধ্যমে সকলকে সভার সময় জানানো ও সোশ্যাল মিডিয়ার লিঙ্ক পাঠিয়ে দেওয়া হবে। সরাসরি সম্প্রচারেরও ব্যবস্থা করা হচ্ছে। প্রবাসী বাঙালিদেরও এই ভার্চুয়াল সভার সঙ্গে যুক্ত করার চেষ্টা করা হচ্ছে।

হাজার দেড়েক বাছাই করা দলের কর্মী-সমর্থক সরাসরি প্রশ্ন করতে পারবেন অমিত শাহকে। সসেই সমস্ত কর্মীদের তালিকা আগে থেকে পাঠাতে বলা হয়েছে। তবে এই ভার্চুয়াল সভার পদ্ধতি খুব একটা সহজ নয়। কিভাবে সভার সঙ্গে সকলকে যুক্ত করতে হবে। টেকনিক্যাল কি নিয়ম রয়েছে তা আগে থেকে ঝালিয়ে নিয়ে সড়গড় থাকতে চাইছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। তাই ৮ জুন ভার্চুয়াল সভার আগের দিন একটা মহড়া দিয়ে নেবে বঙ্গ বিজেপি। যাতে এই নতুন কৌশলের সঙ্গে সড়গড় হয়ে সবাই তৈরি থাকতে পারে। জানালেন রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

[আরও পড়ুন: ৮ জুন থেকে খুলছে রাজ্যের পাঁচটি পর্যটন কেন্দ্র, জেনে নিন কী কী?]

The post বাংলার ৭৮ হাজার বুথে পৌঁছবে অমিত শাহর ভাষণ, ভারচুয়াল সভার প্রস্তুতি তুঙ্গে বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার