shono
Advertisement

রাজ্যে ২,৩৫,২০০ কোটি টাকার বিনিয়োগ এল বাণিজ্য সম্মেলনে

নোট বাতিলের পরবর্তী সময়ে দাঁড়িয়ে রাজ্যে এই টাকা বাণিজ্যে বিনিয়োগ হওয়ায় স্বভাবতই খুশি মুখ্যমন্ত্রী। The post রাজ্যে ২,৩৫,২০০ কোটি টাকার বিনিয়োগ এল বাণিজ্য সম্মেলনে appeared first on Sangbad Pratidin.
Posted: 06:06 PM Jan 21, 2017Updated: 01:22 PM Jan 21, 2017

সংবদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্যোগ সফল। সন্মেলনে শিল্পপতিদের হাজিরাই প্রমাণ করে দিয়েছে সন্মেলনের সাফল্য। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের দ্বিতীয় দিনে আগত শিল্পপতিদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে ঠিক এই কথাই বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্মেলনের দ্বিতীয় দিনে তাঁকে দার্জিলিং যেতে হচ্ছে জানিয়ে দুঃখপ্রকাশও করলেন তিনি। রাজ্যে বাণিজ্যের উন্নত পরিবেশ তৈরি করার আশ্বাস দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, একদিনে সাফল্য আসে না ঠিকই, তবে রাজ্যের একটানা ক্রমাগত প্রচেষ্টা একদিন রাজ্যকে শিল্পক্ষেত্র হিসাবে গড়ে তুলতে সক্ষম হবে। মুখ্যমন্ত্রী এদিন ঘোষণা করেন তৃতীয় বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে বাংলায় বিনিয়োগ হল প্রায় ২ লক্ষ ৩৫ হাজার ২৯০ কোটি টাকা। নোট বাতিলের পরবর্তী সময়ে দাঁড়িয়ে রাজ্যে এই টাকা বানিজ্যে বিনিয়োগ হওয়ায় স্বভাবতই খুশি মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, বড় বড় কথা বলে শেষে শূণ্য হাতে ফিরে আসার পক্ষপাতি না তিনি। তাই অল্প অল্প করেই রাজ্যে বানিজ্যিক উন্নতি সাধন করতে চান তিনি।

Advertisement

(রাজ্যে ১৪ হাজার কোটির লগ্নির আশ্বাস গোয়েঙ্কা, ভারতীর)

রাজ্যের পাশাপাশি, বাংলাদেশ, নেপাল, ভুটান, সিঙ্গাপুর, চিন এবং উত্তর-পূর্ব ভারতের যে বিরাট লাভ হতে চলেছে এই সম্মেলনের ফলে, সেই কথাও প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। বক্তব্যে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে ৪ লক্ষ ৯৩ হাজার টাকার বিনিয়োগ এসেছিল গত দু’বছরে। এর মধ্যে প্রায় ৪০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলেও বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

বাণিজ্য সম্মেলনে যোগ দিতে এসে ইতিমধ্যেই চিন রাজ্যে বিনিয়োগ করেছে বলে জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি, অন্যান্য দেশের শিল্প প্রতিনিধিদের সঙ্গেও আলোচনা চলছে বলেও জানা গিয়েছে। চিনের পাশাপাশি ইতালি, জাপান এবং নরওয়ে বিনিয়োগ করার ইচ্ছাপ্রকাশ করেছে বলেও জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী এদিন বলেন, বাণিজ্যের প্রসার ঘটাতে রাজ্যের সেতু গড়ে তুলতে হবে। বাণিজ্যকে গড়ে ওঠার সঠিক পরিবেশ তৈরি করে দিতে হবে। ব্যবসায়ীরা সফল হলে আখেরে রাজ্যের লাভ হবে বলেও মত মুখ্যমন্ত্রীর।

The post রাজ্যে ২,৩৫,২০০ কোটি টাকার বিনিয়োগ এল বাণিজ্য সম্মেলনে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement