shono
Advertisement

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মেচেদা লোকাল, অফিস টাইমে ব্যাহত ট্রেন চলাচল!

রেল ট্র্যাক থেকে লাইন বেরিয়ে যাওয়াতেই ঘটে বিপত্তি।
Posted: 01:06 PM Dec 17, 2022Updated: 01:25 PM Dec 17, 2022

সুব্রত বিশ্বাস: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল হাওড়া-খড়গপুর শাখার মেচেদা লোকাল। রেল ট্র্যাক থেকে লাইন বেরিয়ে যাওয়ায় ঘটে বিপত্তি। কিন্তু সঠিক সময়ে আটকে দেওয়া হয় লোকাল ট্রেনটিকে। ফলে বিপদের হাত থেকে রক্ষা পান যাত্রীরা। তবে অফিস টাইমে এমন বিপত্তি ঘটায় দীর্ঘক্ষণ ব্যাহত হয় ট্রেন চলাচল।

Advertisement

রেল সূত্রে খবর, শনিবার সকাল ১০টা ২০ মিনিট নাগাদ হাওড়া (Howrah Station) থেকে খড়গপুর ডাউন লাইনে ফুলেশ্বর স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। লাইনে ফাটল দেখা দেয়। সঙ্গে সঙ্গে থামিয়ে দেওয়া হয় মেচেদা লোকালটিকে। দ্রুত মেরামতির কাজ শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা পর ১১টা ৫০ মিনিটে লাইন মেরামতির কাজ শেষ হলে ট্রেনটি গন্তব্যের দিকে এগিয়ে যায়। এর জেরে বেশ কয়েকটি ট্রেন দাঁড়িয়ে পড়ে। তবে ট্রেন চলাচল যাতে ব্যাহত না হয়, তার জন্য মিডল লাইন দিয়ে একাধিক এক্সপ্রেস ও লোকাল ট্রেন পাস করানো হয়।

[আরও পড়ুন: মাত্র ১৫ রানে অলআউট সিডনি থান্ডার! হঠাৎই নেটদুনিয়ায় ট্রেন্ডিং কোহলির আরসিবি]

এমনিতেই হাওড়া-খড়গপুর ডাউনলাইন অত্যন্ত গুরুত্বপূর্ণ শাখা। প্রতিদিনই এই লাইনে অফিস টাইমে ভিড় উপচে পড়ে। তবে শনিবার হওয়ায় সেই ভিড় তুলনামূলক খানিকটা কম থাকলেও অনেক যাত্রীই যাতায়াত করছিলেন। তাঁরা বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান। তবে রেল লাইনে ফাটলের খবর ছড়িয়ে পড়তেই যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়ায়।

এদিকে, এই ঘটনার জেরে বেশ খানিকক্ষণ ব্যাহত হয় ওই শাখার রেল পরিষেবা। যদিও পরপর যাতে ট্রেন দাঁড়িয়ে না পড়ে, তার জন্য মিডল লাইন দিয়েই বেশিরভাগ ট্রেন পাস করানো হয়। তবে মেরামতির কাজ চলায় নির্দিষ্ট সময়ের অনেক পরে গন্তব্যে ও কর্মক্ষেত্রে পৌঁছান মেচেদা লোকালের যাত্রীরা।  

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ধাক্কা, ধর্ষকদের আগাম মুক্তির বিরুদ্ধে বিলকিস বানোর আবেদন খারিজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার