shono
Advertisement

মেট্রোর কাজের জন্য বন্ধ ট্রেন, দমদম থেকে বারাসত পর্যন্ত চালু বিশেষ বাস পরিষেবা

দুপুর দুটো পর্যন্ত মিলবে বাস। The post মেট্রোর কাজের জন্য বন্ধ ট্রেন, দমদম থেকে বারাসত পর্যন্ত চালু বিশেষ বাস পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:35 AM Jul 07, 2019Updated: 09:35 AM Jul 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মেট্রো রেলের কাজের জন্য মধ্যরাত থেকে বারাসত-দমদম শাখায় বন্ধ ট্রেন চলাচল। যাত্রীদের সুবিধার জন্য বাস পরিষেবা চালু করেছে রাজ্য সরকার। বাস চলছে দমদম থেকে বারাসত পর্যন্ত। দুপুর দুটো পর্যন্ত মিলবে বাস। এদিকে হাওড়ার উলুবেড়িয়ায় রেলব্রিজের কাজ শেষ হয়ে গিয়েছে। রবিবার সকাল থেকে ফের ট্রেন চলাচল শুরু হল হাওড়া-খড়গপুরে রুটে।

Advertisement

[আরও পড়ুন: রাতের কলকাতায় পুলিশি ধরপাকড়, গাঁজা-সহ ধৃত শিলাজিতের ছেলে ধী মজুমদার]

নোয়াপাড়া থেকে কলকাতা বিমানবন্দর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ চলছে। এই রুটে মেট্রো লাইনটি যাবে বারাসত-দমদম রুটের রেললাইনের উপর দিয়ে। মেট্রোর তরফে জানা গিয়েছে, রেললাইনের পর স্ল্যাব বসিয়ে লাইন পাতার জন্য বারাসত-দমদম রুটে লোকাল ট্রেন চলাচল বন্ধ করার ছাড়া কোনও উপায় ছিল না। তাই সপ্তাহান্তে পরিষেবা বন্ধ রাখার জন্য পূর্ব রেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ করা হয়। শনিবার মধ্যরাত থেকে বারাসত থেকে দমদম পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ। ট্রেন চলবে না রবিবার দুপুর পর্যন্ত। কিন্তু,  দমদম-বারাসত পর্যন্ত ট্রেনে যাত্রীর সংখ্যাও তো কম নয়। ছুটির দিনেও তাঁদের যাতে ভোগান্তিতে পড়তে না হয়, রবিবার ওই রুটে বিকল্প বাস পরিষেবা চালু করেছে রাজ্য সরকার। মেট্রো কর্তৃপক্ষের দাবি, কাজ অনেকটা এগিয়ে গিয়েছে। যতক্ষণ ট্রেন পরিষেবা বন্ধ রাখার অনুরোধ করা হয়েছিল, তার অনেক আগেই দমদম-বারাসত রুটে ফের ট্রেন চলাচল শুরু করা যাবে।

এদিকে রবিবার সকালে ফের হাওড়া-খড়গপুর রুটে লোকাল ট্রেন চলাচল শুরু হয়ে গেল। উলুবেড়িয়া স্টেশনে রেলের উড়ালপুলের মেরামতি কাজের জন্য শনিবার রাত সাড়ে দশটা বন্ধ ছিল ট্রেন চলাচল। দক্ষিণ পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, শনিবার রাত সাড়ে দশটা থেকে রবিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত হাওড়া থেকে খড়গপুর পর্যন্ত সরাসরি কোনও ট্রেন চলবে না। তবে হাওড়া থেকে উলুবেড়িয়া ও বাগনান থেকে খড়গপুর পর্যন্ত কয়েকটি লোকাল ট্রেন চালানো হবে।

[আরও পড়ুন: এবার পুজো হবে না মহম্মদ আলি পার্কে! পুরসভার দ্বারস্থ উদ্যোক্তারা]

The post মেট্রোর কাজের জন্য বন্ধ ট্রেন, দমদম থেকে বারাসত পর্যন্ত চালু বিশেষ বাস পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement