shono
Advertisement
Jayanti Mahakal Jungle Safari

পর্যটকদের জন্য সুখবর, খুলল জয়ন্তী মহাকাল রুটের জঙ্গল সাফারি

গত মঙ্গলবার থেকে এই রুটে সাফারি বন্ধ ছিল।
Published By: Sayani SenPosted: 08:36 PM May 26, 2024Updated: 08:41 PM May 26, 2024

রাজকুমার, আলিপুরদুয়ার: খুলে গেল জয়ন্তী মহাকাল রুটের জঙ্গল সাফারি। মঙ্গলবার থেকে এই রুটে সাফারি বন্ধ রেখেছিল বক্সা বাঘবন কর্তৃপক্ষ। ওই রুটে পর্যটকদের যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। মূলত বেহাল রাস্তা ও জয়ন্তী নদীতে আচমকা জল বেড়ে যাওয়ার কারণে এই সিদ্ধান্ত নিয়েছিল বক্সা বাঘবন কর্তৃপক্ষ। রাস্তা মেরামত করে ফের এই রুট খুলে দেওয়া হয়েছে। শনিবার থেকে ফের এই রুট পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

Advertisement

বন দপ্তরের এই সিদ্ধান্তে খুশি পর্যটন ব্যবসায়ীরা। ডুয়ার্স ট্যুরিজম ডেভেলপমেন্ট ওয়েলফেয়ার অ‌্যাসোসিয়েশনের সভাপতি পার্থসারথী রায় বলেন, “আগেই বলেছিলাম ওই রুটে জঙ্গল সাফারি বন্ধের সিদ্ধান্ত ঠিক ছিল না। যাইহোক রুটটি আবার খুলে দিয়েছে বন দপ্তর। ফলে বিলম্বে হলেও বন দপ্তরের এই উদ্যোগে আমরা খুশি। বন ও পর্যটন অবিচ্ছেদ্য। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে এটা বন দপ্তরের ভাবা উচিত।”

[আরও পড়ুন: রেমাল Live Update: গতি বাড়িয়ে বাংলার আরও কাছে রেমাল, জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী]

বিষয়টি নিয়ে বক্সা ব্যাঘ্র প্রকল্পের পূর্ব বিভাগের উপক্ষেত্র অধিকর্তা দেবাশিস শর্মা বলেন, “পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে ওই রুট বন্ধ করা হয়েছিল। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে ফের ওই রুট খুলে দেওয়া হয়েছে। আমাদের কাছে বন্যপ্রাণ ও পর্যটকদের নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।” উল্লেখ্য, ১৫ জুন থেকে প্রতিবছর রাজ্যের সব বনাঞ্চল পর্যটকদের জন্য তিন মাসের জন্য বন্ধ থাকে। কিন্তু তার আগেই বক্সা ব্যাঘ্র প্রকল্পের জয়ন্তীতে একটি রুটে পর্যটনে নিষেধাজ্ঞা জারি করায় বিভিন্ন মহলে বিতর্ক দানা বাঁধে।

[আরও পড়ুন: এক হাতে ছাতা ও অন্য হাতে ধুতির খুঁট, ঝড়ের আগে ফের হাজির ‘সুপার হিরো’ কান্তি বুড়ো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পর্যটকদের জন্য সুখবর।
  • খুলল জয়ন্তী মহাকাল রুটের জঙ্গল সাফারি।
  • গত মঙ্গলবার থেকে এই রুটে সাফারি বন্ধ ছিল।
Advertisement