shono
Advertisement

মাসের শুরুতেই অ্যাপ ক্যাব-ট্যাক্সি ধর্মঘটের ডাক, ভোগান্তির আশঙ্কা আমজনতার

পুলিশি জুলুমের প্রতিবাদ ও ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের ডাক৷ The post মাসের শুরুতেই অ্যাপ ক্যাব-ট্যাক্সি ধর্মঘটের ডাক, ভোগান্তির আশঙ্কা আমজনতার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:21 AM Jun 29, 2019Updated: 10:21 AM Jun 29, 2019

স্টাফ রিপোর্টার: মাসের শুরুতেই ত্রিফলায় বিদ্ধ হতে চলেছে আমআদমি। ২ জুলাই ট্যাক্সি ধর্মঘটের ডাক আগেই দেওয়া হয়েছিল। এবার ১ ও ২ জুলাই অ্যাপ ক্যাব বন্ধের ডাক দেওয়া হল। বন্ধ থাকবে লাক্সারি ট্যাক্সিও। ফলে সপ্তাহের শুরুতেই রাস্তায় বেরিয়ে চরম দুর্ভোগে পড়তে পারেন সাধারণ মানুষ।

Advertisement

[ আরও পড়ুন: সংবাদ প্রতিদিন-এর উদ্যোগে ‘চিকিৎসাজ্যোতি সম্মান’-এ ভূষিত বিশিষ্ট ডাক্তাররা]

পুলিশি জুলুমের প্রতিবাদ ও ভাড়া বৃদ্ধির দাবিতে আগামী ১ ও ২ জুলাই লাক্সারি ট্যাক্সি ধর্মঘটের ডাক দেওয়া হয়। একই সঙ্গে ওই দু’দিনই ওলা-উবেরের মতো ক্যাব বন্ধেরও ডাক দিয়েছে ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড’। এতেই শেষ নয়, আগামী ২ জুলাই আগে থেকেই ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়ে রেখেছে এআইটিইউসি অনুমোদিত ‘কলকাতা ট্যাক্সি অপরেটর ইউনিয়ন’। শুক্রবার প্রেস ক্লাবে এ সংক্রান্ত এক সাংবাদিক বৈঠকে লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সম্পাদক সৈকত পাল বলেন, “দীর্ঘদিন ধরে লাক্সারি ট্যাক্সির ভাড়া বাড়েনি। আমরা সরকারকে এ বিষয়ে চিঠি দিয়েছি। তাতে কোনও লাভ হয়নি। ফলে আমরা ধর্মঘটের পথে হাঁটছি।”

তাঁর কথায়, ২০০৮ সালের ১ ডিসেম্বর থেকে ২০১৯ সাল পর্যন্ত লাক্সারি ট্যাক্সির ভাড়া বৃদ্ধি হয়নি। ফলে মালিকদের বহু কষ্টে ব্যবসা চালাতে হচ্ছে। ফলে ন্যায্য পারিশ্রিমক থেকে বঞ্চিত হচ্ছে চালকও। অবিলম্বে বর্তমান খরচের নিরিখে আয়-ব্যয়ের মধ্যে সমতা বজায় রেখে ভাড়া বাড়ানোর দাবি তুলেছেন তিনি। এছাড়া সরকার নির্ধারিত ভাড়া সকল সরকারি ও সরকার অধীনস্থ দফতরের কাছিয়ে পাঠিয়ে নির্দেশ জারি করার প্রস্তাবও দেওয়া হয়েছে এদিন। শুধু সরকার বা সরকার অধীনস্থ দপ্তর নয়, অনলাইন ক্যাব গাড়ির মালিক ও অপারেটরদের সরকারি নির্ধারিত ভাড়া পাঠিয়ে এ সংক্রান্ত নির্দেশিকা জারি করার দাবি তোলেন সংগঠনের নেতারা।

[ আরও পড়ুন: ‘আয়নায় নিজেদের মুখ দেখুন’, সাংগঠনিক বৈঠকে পশ্চিম মেদিনীপুরের নেতাদের তোপ মমতার]

অন্যদিকে ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড’-এর পক্ষ থেকে জানানো হয়েছে, আন্দোলনের ফলে রাস্তায় নামবে না প্রায় ২০ হাজার গাড়ি। প্রসঙ্গত, রাজ্যে প্রায় ১৭ হাজার মতো বিভিন্ন সরকারি অফিসে ভাড়া খাটে লাক্সারি ট্যাক্সি। ওই দু’দিন সেগুলোও পথে নামবে না। লাক্সারি ট্যাক্সি ড্রাইভারদের অভিযোগ, পুলিশের জুলুমে তাঁরা রাস্তায় নামতে ভয় পাচ্ছেন। শুধু তাই নয়, কোম্পানি তাঁদের দাবিগুলো বিবেচনা না করলে আগামিদিনে ওলা, উবের-এর সম্পূর্ণ পরিষেবা বন্ধ করে দেওয়া হবে বলেও জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

The post মাসের শুরুতেই অ্যাপ ক্যাব-ট্যাক্সি ধর্মঘটের ডাক, ভোগান্তির আশঙ্কা আমজনতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement