shono
Advertisement
Manipur

ফের হিংসার বলি মণিপুরে, এবার সশস্ত্র দুষ্কৃতীদের হামলায় নিহত CRPF জওয়ান

২০ নম্বর ব্যাটেলিয়নের উপরে হামলায় আহত হয়েছেন তিন জন।
Published By: Kishore GhoshPosted: 04:58 PM Jul 14, 2024Updated: 05:10 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরে গেলেও মণিপুরে (Manipur) হিংসা অব্যাহত। রবিবার সশস্ত্র দুষ্কৃতীরা অতর্কিত হামলা চালাল সিআরপিএফ জওয়ান এবং মণিপুর পুলিশের যৌথ নিরাপত্তা বাহিনীর উপরে। এই ঘটনায় মৃত্যু হয়েছে এক সিরিপিএফ জওয়ানের। আহত হয়েছেন ৩ জন।

Advertisement

মণিপুর পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার মনমুঙ্গ গ্রামে গুলি চলেছিল। অভিযোগ পেয়ে রবিবার দুষ্কৃতীদের সন্ধানে গ্রামে তল্লাশি অভিযানে গিয়েছিল যৌথ বাহিনী। তখনই সকাল ৯টা বেজে ৪০ নাগাদ মণিপুর পুলিশ এবং সিআরপিএফের ২০ নম্বর ব্যাটেলিয়নের উপরে হামলা চালায় দুষ্কৃতীরা। তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে বিহারের বাসিন্দা ৪৩ বছরের সিআরপিএফ জওয়ান অজয় কুমার ঝা-এর। যৌথ বাহিনীর আরও তিন সদস্য আহত হয়েছেন। তাঁদের একজন জিবরাম থানার সাব-ইন্সপেক্টর।

 

[আরও পড়ুন: ৪৬ বছর পর খুলল পুরীর মন্দিরের রত্নভাণ্ডার, ভিতরে কী আছে?

এদিকে রবিবার ইম্ফল পূর্ব এবং পশ্চিম জেলার অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ অস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। তার মধ্যে রয়েছে AK-56 রাইফেল, এসএলআর রাইফেল, বেশ কিছু পিস্তল, হ্যান্ড গ্রেনেড এবং ২৫ রাউন্ড গোলাবারুদ।

 

[আরও পড়ুন: ‘মোদির সভাতেও বোমা বিস্ফোরণ হয়েছিল’, ট্রাম্পের উপর হামলার পরেই স্মৃতি উসকে দিল বিজেপি

প্রসঙ্গত, সম্প্রতি মণিপুরে হিংসা নিয়ে সংসদে সরব হয়েছিলেন লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন, কেন্দ্রের বিমাতৃসুলভ নীতির কারণে উত্তরপূর্বের রাজ্যে হিংসা থামছে না। এই বিষয়ে প্রধানমন্ত্রীর নীরবতা নিয়েও কটাক্ষ করেন কংগ্রেস নেতা। যদিও পালটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেন, হিংসা রুখতে নিজস্ব প্রক্রিয়ায় কাজ করছে ভারত সরকার। কী সেই প্রক্রিয়া তা অবশ্য জানাননি মোদি।     

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement