shono
Advertisement

‘কার আমলে মসজিদ ধ্বংস?’ বাবরি খুঁচিয়ে সংখ্যালঘু ভোট তোলার চেষ্টা কেসিআরের

সংখ্যালঘু ভোটব্যাঙ্ক নিয়ে কংগ্রেসকে তোপ কেসিআরের।
Posted: 05:54 PM Nov 15, 2023Updated: 05:56 PM Nov 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের (Congress) ভোটব্যাঙ্কে ভাগ বসাতে এবার বাবরি ইস্যু খুঁচিয়ে তুললেন তেলেঙ্গানার (Telengana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K Chandrashekar Rao)। ভোটমুখী দক্ষিণের রাজ্যে মুসলিম অধ্যুষিত নিজমাবাদের সভায় কেসিআর প্রশ্ন তোলেন, কাদের রাজত্বে বাবরি মসজিদ ধ্বংস হয়েছিল?

Advertisement

বুধবার নিজামাবাদের ভাষণে কংগ্রেসকে একের পর এক তোপ দাগেন কেসিআর। অভিযোগ করেন, কংগ্রেস চিরকাল মুসলিমদের ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করেছে। রাহুল গান্ধীর ‘মহব্বত কি দুকান’ মন্তব্যকে ভাওতা বলেও কটাক্ষ করেন। বলেন, কেউ যদি ধর্ম নিরপেক্ষ হয় তবে তা তার কাজেই বোঝা যায়।

 

[আরও পড়ুন: দলে ‘তরুণ তুর্কি’র বড়ই অভাব! ‘ডিজিটাল সৈনিকে’র খোঁজে বঙ্গ সিপিএম]

কেসিআর বলেন, “আমরা (BRS) ধর্ম ও সম্প্রদায় নির্বিশেষে সকলের সঙ্গে সমান ব্যবহার করি। কংগ্রেস আপনাদের (মুসলিমদের) চিরকাল ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করেছে। আজও নাটক করে চলেছে। ওরা বলছে যে আমরা ‘ঘৃণার দোকান’ বন্ধ করব। আমি বারবার প্রশ্ন তুলেছি, কার রাজত্বে বাবরি মসজিদ ধ্বংস হয়েছিল? ওই কাজ কারা করেছিল? সেটা বোঝা দরকার।”

 

[আরও পড়ুন: ৬ সংস্থার মাধ্যমে সাড়ে ৫০ কোটি পাচার বাকিবুরের, মালিক কারা? খুঁজছে ইডি]

কেসিআর এইসঙ্গে মনে করিয়ে দেন, তেলেঙ্গানার জন্মের আগে অবিভক্ত অন্ধ্রপ্রদেশে ১০ বছর ক্ষমতায় ছিল কংগ্রেস। সংখ্যালঘু উন্নয়ন জন্য ব্যয় করেছিল ২ হাজার কোটি টাকা। সেখানে বিরিআস (BRS) রাজত্বে ১২ হাজার কোটি টাকা ব্যয় করা হয়েছে উন্নয়নে। তিনি দাবি করেন, ২০১৪ সালের পর থেকে রাজ্যে দাঙ্গা হয়নি। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী আরও দাবি করেন, ২০২৪ সালে কেন্দ্রে ক্ষমতায় আসবে জোট সরকার। ফলে রাজ্যে এবং দেশে ভালো থাকবে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement