shono
Advertisement

‘বাঙালি হিন্দুদের ভাল চান না মমতা’, CAA বিরোধ নিয়ে তোপ অমিত শাহর  

কেন্দ্র ও রাজ্যের বিরোধে প্রবল সাংবিধানিক সংকটের আশঙ্কা। The post ‘বাঙালি হিন্দুদের ভাল চান না মমতা’, CAA বিরোধ নিয়ে তোপ অমিত শাহর   appeared first on Sangbad Pratidin.
Posted: 06:44 PM Jan 03, 2020Updated: 06:48 PM Jan 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে তুঙ্গে তৃণমূল কংগ্রেস বনাম বিজেপি তরজা। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

Advertisement

শুক্রবার মমতাকে একহাত নিয়ে শাহ বলেন, ”বাঙালি হিন্দু ও নমঃশূদ্রদের ভাল চান না মমতা। উনি ভোটব্যাংকের রাজনীতি করেন।” এদিন, যোধপুরের সভায় CAA ইস্যুতে মমতার প্রতিবাদ কর্মসূচিকে কটাক্ষ করে বিজেপির সর্বভারতীয় সভাপতি শাহ আরও বলেন, “আমি মমতাদিকে জিজ্ঞেস করতে চাই, শরণার্থীরা আপনার কী ক্ষতি করেছে? কেন আপনি এই আইনের বিরোধিতা করছেন? বাংলার শরণার্থী ভাইবোনদের বলছি, আপনারা প্রতারিত হয়ে এখানে এসেছেন। এখানে কোনও প্রতারণা হবে না। সম্মানের সঙ্গে আপনাদের নাগরিকত্ব দেওয়া হবে। মমতাদিকে ভয় পাবেন না। মমতাদি আপনাদের ভাল চান না।”

গোড়া থেকেই নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সরব মমতা বন্দ্যোপাধ্যায়।অবিজেপি দলগুলিকে একত্রে আসার আরজিও জানিয়েছেন তিনি। কলকাতা, শিলিগুড়িতে মিছিল করে CAA , NPR মানা হবে না বলেও সাফ জানিয়েছেন তিনি। এদিন, উত্তরবঙ্গে CAA-NRC বিরোধী আন্দোলনের আঁচ ছড়িয়ে দিতে পদযাত্রায় শামিল রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার শিলিগুড়ির মৈনাক টুরিস্ট লজের বাইরে থেকে বাঘাযতীন পার্ক ময়দান পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা জনতাকে সঙ্গে নিয়ে হাঁটলেন তিনি। পদযাত্রা শুরুর আগে মঞ্চ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন, জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে বক্তব্য রাখার সময় এদিন কার্যত নজিরবিহীন ভাষায় মোদিকে আক্রমণ করেন মমতা। বলেন, ”কথায় কথায় পাকিস্তানের উল্লেখ করেন কেন? উনি কি পাকিস্তানের রাষ্ট্রদূত? হিন্দুস্তানের কথা ভুলে গিয়েছেন? আমরা কেউ পাকিস্তানের কথা শুনতে চাই না।”

সবমিলিয়ে, CAA নিয়ে রাজ্য ও কেন্দ্রের মধ্যে বেনজির সংঘাত শুরু হয়েছে। নাগরিকত্ব ইস্যুতে কেন্দ্র ও রাজ্যের মধ্যে এহেন বিরোধে প্রবল হয়ে উঠছে সাংবিধানিক সংকটের আশঙ্কাও। এহেন পরিস্থিতিতে শাহ সাফ বুঝিয়ে দিযেছেন যে CAA ইস্যুতে কোনওভাবেই আপোস করা হবে না।       

[আরও পড়ুন: নৈহাটির বাজি কারখানায় প্রবল বিস্ফোরণে উড়ল ছাদের চাল, মৃত্যু অন্তত ৪ জনের]

The post ‘বাঙালি হিন্দুদের ভাল চান না মমতা’, CAA বিরোধ নিয়ে তোপ অমিত শাহর   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement