shono
Advertisement

উন্নাওয়ে নাবালিকা ধর্ষণে দোষী সাব্যস্ত কুলদীপ সেনেগার, দ্রুতই সাজা ঘোষণা

দিল্লির তিসহাজারি কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যেতে পারে কুলদীপ। The post উন্নাওয়ে নাবালিকা ধর্ষণে দোষী সাব্যস্ত কুলদীপ সেনেগার, দ্রুতই সাজা ঘোষণা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:52 PM Dec 16, 2019Updated: 12:36 PM Dec 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উন্নাওয়ে নাবালিকাকে ধর্ষণের ঘটনায় দু’বছর পর দোষী সাব্যস্ত প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেনেগার। দিল্লির তিস হাজারি কোর্ট তাকে দোষী সাব্যস্ত করল। ১৯ তারিখ তার সাজা ঘোষণা হবে বলে জানা গিয়েছে। সোমবার দুপুরে কুলদীপকে ‘অপরাধী’ হিসেবে চিহ্নিত করার পাশাপাশি সিবিআইয়ের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছেন বিচারকরা।

Advertisement

২০১৭ সালে এক নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের ঘটনায় গোড়া থেকেই নাম উঠেছিল উত্তরপ্রদেশের বাঙ্গেরমউয়ের চারবারের বিধায়ক কুলদীপ সেনেগারের বিরুদ্ধে। অভিযোগ, নিজের রাজনৈতিক প্রভাব খাটিয়ে সেই অভিযোগ থেকে মুক্ত হতে একাধিক পন্থা অবলম্বন করেন বিধায়ক। এমনকী সাক্ষী লোপাটের জন্য ষড়যন্ত্র করে  দুর্ঘটনা ঘটিয়ে ধর্ষিতার বাবা ও আরেক আত্মীয়কে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হয়।

[আরও পড়ুন: ভুয়ো নথি দেওয়ার জের, বাতিল আজম খানের ছেলের বিধায়ক পদ]

কিন্তু শেষরক্ষা হয়নি। পরবর্তী সময়ে আদালতে কুলদীপের বিরুদ্ধে পকসো-সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়। এই মামলার জেরে কুলদীপের বিধায়ক পদ বাতিল হয়ে যায়। দল থেকেও বহিষ্কার করা হয় তাকে। কুলদীপকে সাহায্য করার অভিযোগে মামলা হয় তার সঙ্গী শশী সিংয়ের বিরুদ্ধেও। কিন্তু তার বিরুদ্ধে কোনও প্রমাণ না থাকায় আদালত তাকে বেকসুর খালাস করে দিয়েছে। 

ধর্ষণ মামলায় পুলিশের ভূমিকায় আস্থা রাখতে না পারায় সিবিআইয়ের আবেদন জানায় কিশোরীর পরিবার। তা মঞ্জুর হয়। তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। কিন্তু এদিন চূড়ান্ত শুনানিতে সিবিআইয়ের ভূমিকাতেও ক্ষোভ প্রকাশ করেন বিচারকরা। কেন মামলার চার্জশিট দিতে দেরি করেছেন তদন্তকারীরা, এই প্রশ্ন তোলেন তাঁরা। মামলার নিষ্পত্তিতে দু বছর সময় লাগল, তার জন্য পরোক্ষে সিবিআইয়ের শ্লথগতিকে দায়ী করা হয়েছে।

[আরও পড়ুন: ‘অহিংসা ও সত্যাগ্রহই একমাত্র পথ’, বিক্ষোভকারীদের পরামর্শ রাহুল গান্ধীর]

তবে শেষপর্যন্ত কুলদীপ দোষী সাব্যস্ত হওয়ায় স্বস্তিতে নির্যাতিতার পরিবার। ইতিমধ্যেই তাঁর কঠোর থেকে কঠোরতর শাস্তির দাবি উঠছে। ১৯ তারিখ সাজা ঘোষণা করবে আদালত। তবে তিসহাজারি কোর্টের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে পারে কুলদীপ সেনেগার।

The post উন্নাওয়ে নাবালিকা ধর্ষণে দোষী সাব্যস্ত কুলদীপ সেনেগার, দ্রুতই সাজা ঘোষণা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement