shono
Advertisement

উৎকল এক্সপ্রেসের ১০টি বগি লাইনচ্যুত, বাড়ছে মৃতের সংখ্যা

ব্যাপক হতাহতের আশঙ্কা। The post উৎকল এক্সপ্রেসের ১০টি বগি লাইনচ্যুত, বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:32 PM Aug 19, 2017Updated: 04:20 PM Aug 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের মুজফফরনগরের কাছে খতৌলিতে উলটে গেল পুরী-হরিদ্বার-কলিঙ্গ উৎকল এক্সপ্রেস। লাইনচ্যুত ট্রেনটির ১০টি কামরা। উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনায় এপর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ জনের। অন্তত ৪০ জনের আহত হওয়ার খবর মিলেছে সরকারি সূত্রে। বেসরকারি সূত্রে আহত শতাধিক, উলটে গিয়েছে কমপক্ষে ১৪টি কামরা। এদিনের দুর্ঘটনাকে ঘিরে দিনভর রেল, পুলিশ ও বেসরকারি সূত্রের পরিসংখ্যান বিভ্রান্তি ছড়িয়েছে। একাধিকবার বয়ান বদল করেছে উত্তরপ্রদেশ পুলিশও। এদিনের দুর্ঘটনায় আশঙ্কিত রেল ও প্রতিরক্ষা মন্ত্রকের কর্তারা। উড়িয়ে দেওয়া যাচ্ছে না নাশকতার আশঙ্কা। দুর্ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। দুর্ঘটনার কারণ জানতে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

বিকেল ৫.৪০ মিনিট নাগাদ ট্রেনের কামরা উলটে যাওয়ার খবর জানায় সংবাদ সংস্থা এএনআই। সূত্রের খবর, আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ট্রেনটি ওড়িশার পুরী থেকে উত্তরাখণ্ডের হরিদ্বারের দিকে যাচ্ছিল। এই দুর্ঘটনার ফলে নর্দার্ন রুটের ট্রেন চলাচল বিঘ্ন হয়েছে। মৃতদের জন্য ৩.৫ লক্ষ টাকা ও আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। নিহতদের জন্য গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


রেল সূত্রে খবর, আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। বাড়তে পারে মৃতের সংখ্যা। দুর্ঘটনার ব্যাপকতা দেখলে চমকে উঠতে হয়। দুর্ঘটনার পর রেলের একটির কামরার উপর আর একটি কামরা উঠে গিয়েছে। যা দেখে, ট্রেনটি বেশ দ্রুতই চলছিল বলে মনে করা হচ্ছে। আক্রান্তদের জন্য খোলা হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বর।

 

 

#WATCH: Visuals from the train derailment site in Muzaffarnagar’s Khatauli; 6 coaches have derailed. More details awaited #UttarPradesh pic.twitter.com/AiNdfKV7oS

— ANI UP (@ANINewsUP) August 19, 2017

সরকারি সূত্রে খবর, দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে রওনা হয়ে গিয়েছেন উত্তরপ্রদেশ সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। এই দুর্ঘটনার পিছনে কোনও জঙ্গি-যোগ রয়েছে কি না, দেখতেই রওনা দিয়েছেন পুলিশ আধিকারিকরা। রওনা দিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। চলছে উদ্ধারকার্য।  স্থানীয়রা এই কাজে বিশেষভাবে সাহায্য করছেন বলে জানা গিয়েছে। এদিনের দুর্ঘটনায় উড়িয়ে দেওয়া যাচ্ছে না অন্তর্ঘাতের তত্ত্বও।

The post উৎকল এক্সপ্রেসের ১০টি বগি লাইনচ্যুত, বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement