shono
Advertisement

ভূত তাড়ানোর নামে ধর্ম বদল! অভিযু্ক্ত মৌলবীকে গ্রেপ্তার করল যোগীর পুলিশ

জেরায় দোষ স্বীকার করেছে অভিযুক্ত, জানিয়েছে পুলিশ।
Posted: 02:51 PM Nov 26, 2023Updated: 03:27 PM Nov 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম পরিবর্তন করলেই ভূত পালাবে! এমন টোপ দিয়ে হিন্দু থেকে ইসলাম ধর্মান্তকরণে অভিযুক্ত মৌলবী। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দা ওই ব্যক্তি এলকায় ভূত তাড়ানো ওঝা হিসেবে পরিচিত। সম্প্রতি এক মহিলা অদ্ভুত আচরণ করছিলেন। কথায় কথায় হেসে ওঠেন, কখনও আবার ডুকরে কেঁদে ওঠেন। প্রতিবেশীদের পরামর্শে গিয়েছিলেন ওই মৌলবীর কাছে। অভিযোগ, ভূত ছাড়ানোর নামে মৌলবী মহিলার ধর্ম পরিবর্তন করেন। মহিলার ছেলের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মৌলবীর নাম সরফরাজ। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন অক্ষয় শ্রীবাস্তব নামের এক ব্যক্তি। স্থানীয় থানায় দায়ের করা অভিযোগে অক্ষয় জানিয়েছেন, ২০১৭ সাল থেকেই তাঁর মা মিনু (৪৫) শারীরিক এবং মানসিক অসুস্থতার মধ্যে দিয়ে যাচ্ছেন। প্রতিবেশীদের পরামর্শ মৌলবী সরফরাজের কাছে গিয়েছিলেন মিনু।

 

[আরও পড়ুন: খাস ক্যানিংয়েই শওকত মোল্লার পোস্টারে কালি, ছেঁড়া হল ব্যানার, কাঠগড়ায় ISF]

অভিযোগ, মৌলবী ভূত তাড়ানোর জন্য বাড়ি থেকে দেব-দেবীর ছবি সরিয়ে ফেলতে বলে প্রথমে। মিনু সেই কাজ করলে তাঁকে ইসলাম ধর্মে দীক্ষিত করা হয়। এমনকী ছেলে এবং বাড়ির অন্যদেরও ধর্ম বদলে ফেলতে চাপ দেন সরফরাজ। এসিপি রবি কুমার সিং জানান, গ্রেপ্তার করা হয়েছে সরফারজকে। জেরায় সে স্বীকার করেছে, গত আট বছর ধরে ওঝার কাজ করছিল। এর আগেও ভূত তাড়ানোর নাম করে ধর্মান্তকরণ করেছে। অবৈধ ধর্মান্তকরণ আইনে মামলা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

 

[আরও পড়ুন: শুভেন্দুর ‘দাদাগিরি’, থানায় ঢুকে পুলিশকে হুঁশিয়ারি বিরোধী দলনেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement