shono
Advertisement

প্র্যাকটিস করতেন কপিল দেব, কেন সেই স্টেডিয়াম জেলে পরিণত হচ্ছে?

জানলে চমকে উঠবেনই! The post প্র্যাকটিস করতেন কপিল দেব, কেন সেই স্টেডিয়াম জেলে পরিণত হচ্ছে? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:43 PM Aug 23, 2017Updated: 01:21 PM Oct 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদা চণ্ডীগড়ের সেক্টর ১৬ ক্রিকেট স্টেডিয়ামে কপিল দেব, যুবরাজ সিং, হরভজন সিংরা নিয়মিত প্র্যাকটিস করতেন। তাঁদের নাম আজ আন্তর্জাতিক ক্রীড়াক্ষেত্রে সর্বজনবিদিত। অথচ সেই সেক্টর ১৬ ক্রিকেট স্টেডিয়ামই আগামী ২৫ আগস্ট অস্থায়ী জেলে পরিণত হতে চলেছে। কিন্তু কেন? ২০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন, এমন একটি ক্রিকেট স্টেডিয়াম কেন জেলে পরিণত হচ্ছে?

Advertisement

[জানেন, কবে বাজারে আসছে ২০০ টাকার নয়া নোট?]

আসলে ওই দিন স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে ধর্ষণের অভিযোগের ভিত্তিতে সাজার আদেশ শোনাতে পারে বিশেষ সিবিআই আদালত। পাঁচকুলা সিবিআই আদালতের নির্দেশের আগে গুরমিতের ভক্তদের মধ্যে তৈরি হয়েছে প্রবল ক্ষোভ। দলে দলে তাঁর অনুগামীরা ভিড় জমাচ্ছেন চণ্ডীগড়ে। গোয়েন্দা সূত্রে খবর, ওই ভক্তদের মধ্যেই কারও কারও কাছে লুকানো আগ্নেয়াস্ত্র থাকতে পারে। চূড়ান্ত বিশৃঙ্খলা তৈরি করতে ও পুলিশকে লক্ষ্য করে হামলা চালাতে পারে ধর্মীয় সংগঠন ‘ডেরা সাচা সওদা’ সদস্যরা। তাই আগেভাগেই ওই বিপুল ভক্তদের নিয়ন্ত্রণ করতে আসরে নেমে পড়েছে কেন্দ্র। কেন্দ্রশাসিত চণ্ডীগড়ে মঙ্গলবার থেকেই ঘোষণা করা হচ্ছে, বিশৃঙ্খলা তৈরির উদ্দেশে ‘ডেরা সাচা সওদা’র কোনও সদস্য শহরে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে তাঁদের গ্রেপ্তার করে অস্থায়ী জেলে ঢোকানো হবে। আনুমানিক ১০-২০ হাজার ভক্ত ওইদিন বিশৃঙ্খলা ছড়াতে পারে বলে অনুমান। সবমিলিয়ে পরিস্থিতি এখন অগ্নিগর্ভ।

হরিয়ানা ও পাঞ্জাবে স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের জনপ্রিয়তা যে কোনও রাজনৈতিক নেতা বা সেলিব্রিটিকেও লজ্জায় ফেলে দেবে। কিন্তু তাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ রয়েছে। দুই মহিলাকে ধর্ষণ, এক সাংবাদিককে খুন ও প্রায় ৫০০ অনুগামীর অন্ডকোষ বাদ দেওয়ার মতো অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ৫০ বছরের স্বঘোষিত গুরমিতের জীবনযাত্রার মান কিন্তু বেশ রঙিন। নিজে দু’টি মূলধারার বলিউডি সিনেমায় অভিনয় করেছেন। সেখানে দুরন্ত গতিতে বাইক ছুটিয়েছেন, একা হাতে কয়েকশো দুষ্টের দমন করেছেন পর্দায়। ‘এমএসজি- মেসেঞ্জার অফ গড’ ও ‘এমএসজি-২’। ২০১৪-য় আদালত সিবিআইকে নির্দেশ দেয়, হরিয়ানার আশ্রমে অনুগামীদের অন্ডকোষ কেটে ফেলার নির্দেশ গুরমিতই দিয়েছিলেন কি না, সেটা জানতে তদন্ত শুরু করতে। এই পরিস্থিতিতে আগামী শুক্রবার আদালত কী রায় দেয়, তার দিকেই নজর থাকবে।

[ডোকলামের পর ভারতের চালে শ্রীলঙ্কা হাতছাড়া চিনের!]

The post প্র্যাকটিস করতেন কপিল দেব, কেন সেই স্টেডিয়াম জেলে পরিণত হচ্ছে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement