shono
Advertisement

প্রয়াত বলিউড অভিনেত্রী নিম্মি, টুইটারে শোকজ্ঞাপন মহেশ ভাটের

রাজ কাপুর, দিলীপ কুমারের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেছেন নিম্মি। The post প্রয়াত বলিউড অভিনেত্রী নিম্মি, টুইটারে শোকজ্ঞাপন মহেশ ভাটের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 AM Mar 26, 2020Updated: 09:07 AM Mar 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বলিউড অভিনেত্রী নিম্মি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৮ বছর। বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত সমস্যা ভুগছিলেন অভিনেত্রী। বিভিন্ন কারণে প্রায়শই তাঁকে হাসপাতালে ভরতি হতে হত। সম্প্রতি বেশ কিছুদিন ধরে হাসপাতালেই ভরতি ছিলেন তিনি। বুধবার সন্ধায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বৃহস্পতিবার বিকেলে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Advertisement

নার্গিস, নূতনের মতো বিখ্যাত না হলেও নিম্মি গত শতাব্দীর পাঁচ-ছয়ের দশকে পর্দা কাঁপিয়েছেন। তাঁর আসল নাম নবাব বানু। রাজ কাপুর তাঁর নাম রেখেছিলেন নিম্মি। বলা যায়, নিম্মি রাজ কাপুরেরই আবিষ্কার। সেই সময় বলিউডে তিনি চুটিয়ে কাজ করেছেন। তাঁর প্রথম ছবি ছিল ‘বরসাত’। ছবিতে এই পাহাড়ি মেয়ের ভূমিকায় অভিনয় করেন তিনি। কিছুক্ষণের স্ক্রিন প্রেজেন্সেই নিম্মি বুঝিয়ে দিয়েছিলেন তাঁর অভিনয়ে দক্ষতার কথা। রাজ কাপুর ছাড়া দেব আনন্দ আর দিলীপ কুমারের সঙ্গেও অভিনয় করেন তিনি। ১৯৫২ সালে মেহবুব খানের বিগ বাজেট ফিল্ম ‘আন’-এ অভিনয় করেন নিম্মি। ছবিতে ছিলেন দিলীপ কুমার, প্রেম নাথ ও নাদিরা। এ ছাড়াও ‘মেরে মেহবুব’, ‘উড়ান খাটোলা’, ‘বসন্ত বাহার’-এর মতো ছবিতেও তাঁকে দেখা গিয়েছে।

[ আরও পড়ুন: ‘২১ দিন বাড়িতে থাকুন’, সোশ্যাল মিডিয়ায় লকডাউনের সিদ্ধান্তকে সমর্থন তারকাদের ]

২০০৭ সালে লেখক আলি রাজাকে বিয়ে করেন নিম্মি। বছর কয়েক আগে থেকে প্রবল শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন তিনি। এছাড়া বার্ধক্যজনিত অন্য সমস্যাও ছিল। স্মৃতিশক্তি হারাতে শুরু করেন অভিনেত্রী। কিছুদিন আগে অসুস্থ হয়ে পড়ায় জুহুতে, তাঁর বাড়ির কাছেই একটি নার্সিং হোমে তিনি ভরতি হন। ধীরে ধীরে স্মৃতিশক্তিও হারাচ্ছিলেন নিম্মি। বুধবার সেখানেই তিনি মারা যান। বলিউড অভিনেত্রীর প্রয়াণে পরিচালক মহেশ ভাট টুইটারে শোকবার্তা জানিয়েছেন।

[ আরও পড়ুন: করোনা ভাইরাসকে ‘ধন্যবাদ’ বিদ্যার, সোশ্যাল মিডিয়ায় সমালোচনার শিকার অভিনেত্রী ]

The post প্রয়াত বলিউড অভিনেত্রী নিম্মি, টুইটারে শোকজ্ঞাপন মহেশ ভাটের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার