shono
Advertisement

বুধবারই সিরিজ জিততে চায় ভারত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে কোহলি-রাহুল

দলে কী পরিবর্তন আনতে পারেন কোহলি? The post বুধবারই সিরিজ জিততে চায় ভারত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে কোহলি-রাহুল appeared first on Sangbad Pratidin.
Posted: 09:02 PM Jan 28, 2020Updated: 09:02 PM Jan 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর একটা জয়। তাহলেই নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টিতে সিরিজ পকেটে পুরবে টিম ইন্ডিয়া। যে দলের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি জয়ের পরিসংখ্যান সবচেয়ে শোচনীয়, তাদেরকে তাদেরই ঘরের মাঠে হারাতে আর মাত্র একটা ম্যাচই জিততে হবে কোহলিদের। আর তাই উইলিয়ামসনদের হারিয়ে বুধবারই সিরিজ জয় লক্ষ্য ভারতের। শুধু তাই নয়, হ্যামিল্টনে কিউয়িদের বিরুদ্ধে নয়া রেকর্ডের হাতছানি কোহলি ও লোকেশ রাহুলের সামনে।

Advertisement

তিনি ক্রিজে নামলে কিছু না কিছু রেকর্ড ঠিকই তৈরি হয়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। নজির গড়ার থেকে মাত্র ২৫ রান দূরে ক্যাপ্টেন কোহলি। লক্ষ্যে পৌঁছতে পারলেই মহেন্দ্র সিং ধোনিকে টপকে ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন তিনি। এই তালিকায় বিশ্বে চতুর্থস্থানে রয়েছেন কোহলি। শীর্ষে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি (১২৭৩)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে কিউয়ি ক্যাপ্টেন উইলিয়ামসন (১১৪৮) এবং ধোনি (১১১২)। এখানেই শেষ নয়, নেতা হিসেবে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর দৌড়েও রয়েছেন তিনি। আর সাতটি ওভার বাউন্ডারি মারলেই ইংল্যান্ডের ইয়ন মর্গ্যানের পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে ৫০টি ছক্কার পাশে লেখা থাকবে কোহলির নাম।

[আরও পড়ুন: ‘টিম বাসে ধোনির সিটে এখন কেউ বসে না’, আবেগঘন ভিডিও পোস্ট চাহালের]

তবে কোহলি একা নন, রেকর্ড গড়ার হাতছানি দুর্দান্ত ফর্মে থাকা রাহুলের সামনেও। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের গলাতে ইতিমধ্যেই তাঁর প্রশংসা শোনা গিয়েছে। ওপেনার হিসেবে তো বটেই, উইকেটের পিছনেও নিজেদের দারুণভাবে প্রমাণ করেছেন কর্ণাটকের তরুণ। পরপর তিনটি টি-টোয়েন্টিতে অর্ধশতরান করেছেন রাহুল। বুধবার সেডন পার্কে আর একটি হাফ সেঞ্চুরি করতে পারলে প্রথম ভারতীয় হিসেবে ছোট ফরম্যাটে টানা চারটি অর্ধশতরানের নজির গড়বেন তিনি।

ইতিমধ্যেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোড়া ম্যাচ জিতে ২-০ এগিয়ে টিম ইন্ডিয়া। তাই উইনিং কম্বিনেশন হয়তো ভাঙবেন না কোহলি। তবে শিবম দুবেকে পরে খেলিয়ে শ্রেয়স আইয়ারের পর পাঁচে নামাতে পারেন মণীশ পাণ্ডেকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাই সেরে রাখতে চায় শাস্ত্রীর দল। তাই হ্যামিল্টনে কোহলির নেতৃত্বের দিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: অল-স্টার IPL গেমে একই দলে ধোনি-কোহলি-রোহিত! ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে]

The post বুধবারই সিরিজ জিততে চায় ভারত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে কোহলি-রাহুল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement