shono
Advertisement

কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি

রাহুল ও স্যামসনের ব্যাট করতে নামার কথা ছিল। The post কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:48 PM Jan 31, 2020Updated: 12:07 AM Feb 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ম্যাচ অনিশ্চয়তায় মোড়া। ভারত-নিউজিল্যান্ড সিরিজের পরপর দু’টি ম্যাচে ফের সে প্রমাণ মিলেছে। আগের মুহূর্তে মনে হয়েছে যে দল জিতবে, পরের মুহূর্তেই সে অবিশ্বাস্যভাবে পরাস্ত হয়েছে। তবে নিউজিল্যান্ডে দুই ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে কোহলি অ্যান্ড কোং। নির্ধারিত শেষ বলে কিউয়িবাহিনী আটকে গেলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখান থেকে জয় পকেটে পোরে টিম ইন্ডিয়া। আর এমন অভিজ্ঞতা তারিয়ে তারিয়ে উপভোগ করছেন ক্যাপ্টেন কোহলি। শুক্রবার কেন তিনিই সুপার ওভারে ব্যাট করতে নামলেন, সে কথাও জানালেন অধিনায়ক।

Advertisement

হ্যামিল্টনে সুপার ওভারে বিরাট কোহলি দুই ওপেনার কেএল রাহুল আর রোহিত শর্মাকে পাঠিয়েছিলেন। ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা। তবে এদিন তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। নির্ধারিত ওভারের ইনিংসে ওপেনার হিসেবে রাহুলের সঙ্গে নেমেছিলেন সঞ্জু স্যামসন। তবে ব্যাট হাতে ব্যর্থ হন তিনি। তা সত্ত্বেও এদিন সুপার ওভারের জন্য প্রথমে ঠিক হয়েছিল রাহুল ও সঞ্জুকেই পাঠানো হবে। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল হয়। ম্যাচের পর কোহলি জানান, রাহুলের সঙ্গে আলোচনার পরই ঠিক হয় তিনিই নামবেন সুপার ওভারে। কারণ রাহুল চেয়েছিলেন, এমন চাপের পরিস্থিতিতে তাঁর সঙ্গে কোনও অভিজ্ঞ ব্যাটসম্যানই ক্রিজে থাকুন। আর তাই অধিনায়ক নিজেই দায়িত্ব নিয়ে ব্যাট হাতে নামেন।

[আরও পড়ুন: হ্যামিল্টনের পুনরাবৃত্তি ওয়েলিংটনে, রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারে জয়ী টিম ইন্ডিয়া]

সিরিজ ৪-০ করে উচ্ছ্বসিত কোহলি বলেন, “এই সিরিজে একটা নতুন বিষয় শিখলাম। খেলায় সবসময় মাথা ঠান্ডা রেখে দেখতে হবে কী হচ্ছে। আর সুযোগ এলেই সেটা কাজে লাগাতে হবে। পরপর দুটো খেলা যেভাবে শেষ হল, তা ক্রিকেটপ্রেমীদের কাছেও নিঃসন্দেহে বড় পাওনা। আমরা এর আগে কখনও সুপার ওভার খেলিনি। আর এবার পরপর দুটো খেলে ফেললাম।”

তবে এসবের মধ্যে এদিন ওয়েলিংটনে হঠাৎই শিরোনামে চলে আসেন মহেন্দ্র সিং ধোনি। সৌজন্যে বিসিসিআই। ম্যাচ চলাকালীন সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যেখানে দেখা যায়, দর্শকাসনের ক্রিকেটপ্রেমীরা একটি প্ল্যাকার্ড নিয়ে এসেছেন। যেখানে লেখা, “উই মিস ধোনি (ধোনিকে মিস করছি)।” সেই ছবি দেখে নস্ট্যালজিক হয়ে পড়েন ভক্তরা। একটা সময় অধিনায়ক হিসেবে সুপার ওভারে (২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে বল আউট পদ্ধতি ছিল) দেশকে জয় এনে দিয়েছেন ক্যাপ্টেন কুলও। আপাতত তিনি দলে নেই। তবে ক্রিকেটপ্রেমীদের মন থেকে যে তিনি মুছে যাননি, এ তারই প্রমাণ।

[আরও পড়ুন: সরস্বতী পুজোয় হলুদ শাড়িতে ফুটফুটে মেয়ে, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট শামির]

The post কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement