shono
Advertisement

বহাল ১ লক্ষ টাকা জরিমানা, হাই কোর্টে আরও বিপাকে বিশ্বভারতীর উপাচার্য

সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন উপাচার্য।
Posted: 01:46 PM Feb 27, 2023Updated: 04:53 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের জমি জট নিয়ে শিরোনামে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তারই মাঝে কলকাতা হাই কোর্টে আরও বিপাকে তিনি। সিঙ্গল বেঞ্চের পর ডিভিশন বেঞ্চেও বহাল এক লক্ষ টাকা জরিমানার নির্দেশ।

Advertisement

একজন অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের চাইল্ড কেয়ারের জন্য ছুটি মঞ্জুর হয়। ২০২১ সালে বিশ্বভারতী কর্তৃপক্ষ তাতে অনুমোদন দেয়। তবে বিশ্বভারতীর উপাচার্য এক বছর পর অধ্যাপক দেবতোষ সিনহাকে চিঠি দিয়ে চার্জ করে জানান কেন তিনি ওই অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের ছুটি মঞ্জুরের অনুমোদন করেছিলেন? উপাচার্যের এই নির্দেশ বাতিল করা হোক। এরপর ওই চিঠিকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন অধ্যাপক দেবতোষ সিনহা।

[আরও পড়ুন: টেবিল সাজানো খাবার, ফাঁস নতুন দড়িতে! রিজেন্ট পার্কের রহস্যমৃত্যু কি পূর্ব পরিকল্পিত? উঠছে প্রশ্ন]

অধ্যাপকের আইনজীবী সুবীর সান্যাল আদালতে জানান উপাচার্যের এই চিঠি তাঁর মক্কেলের প্রাপ্য নয়। দেবতোষবাবু কোনও অন্যায় করেননি ছুটি মঞ্জুর করে। সওয়াল জবাব শোনার পরে বিচারপতি কৌশিক চন্দ উপাচার্যের পাঠানো ওই চিঠি বাতিলের নির্দেশ দেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে জরিমানা উপাচার্যকেই দিতে হবে বলেও জানানো হয়। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন উপাচার্য। তবে সোমবার হাই কোর্টের ডিভিশন বেঞ্চও জরিমানার নির্দেশ বহাল রাখে।

[আরও পড়ুন: সুখবর! ক্রিসমাসেই কলকাতায় নয়া মেট্রো, শুরু হবে গঙ্গার নিচ দিয়ে পাতালপথে যাতায়াত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement