shono
Advertisement

কীভাবে উড়ান ভরে মিগ-২৯, এই ভিডিও দেখলে চমকে উঠবেন!

মিগ-২৯ বিমানগুলির কার্যক্ষমতা যে কতটা, এবার দেখে নিন। The post কীভাবে উড়ান ভরে মিগ-২৯, এই ভিডিও দেখলে চমকে উঠবেন! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:42 PM Mar 27, 2017Updated: 11:12 AM Mar 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামরিক ক্ষেত্রে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ভারতীয় বায়ুসেনা। ভয়ঙ্কর শব্দ করে যখন ভারতীয় যুদ্ধবিমানগুলি আকাশপথে উড়ে যায়, তখন অতি বড় শত্রুরও বুক কেঁপে উঠে। ভারতীয় বায়ুসেনার এই প্রবল বিক্রমের মূলে রয়েছে অত্যাধুনিক যুদ্ধবিমানের পসরা। এমনই একটি যুদ্ধবিমান হল মিগ-২৯। ভারতীয় বায়ুসেনা এবং নৌসেনা – উভয়েই এই যুদ্ধবিমান ব্যবহার করে। বিমানগুলিতে রয়েছে অত্যাধুনিক মিসাইল যা দৃষ্টিসীমার বাইরে গিয়েও আঘাত হানতে সক্ষম। ভারতীয় নৌসেনার এয়ারক্রাফট ক্যারিয়ার বা বিমানবাহী রণতরী থেকে এই বিমান উড়ান ভরতে ও হামলা চালাতে সক্ষম। কারগিল যুদ্ধের সময় পাকিস্তানের জঙ্গি বিমানগুলিকে কার্যত পর্যুদস্ত করেছিল মিগ-২৯।

Advertisement

মিগ-২৯ বিমানগুলির কার্যক্ষমতা যে কতটা, এবার দেখে নিন। এক আন্তর্জাতিক বিমান প্রদর্শনীতে কার্যক্ষমতা দেখিয়ে বাজিমাত করে দেয় একটি মিগ-২৯ বিমান। এই ভিডিও-য় দেখা যাচ্ছে বিমানটি ভয়ঙ্কর গতিতে উড়ান ভরে মাটি থেকে প্রায় নব্বই ডিগ্রি কোণে আকাশের দিকে ধেয়ে যাচ্ছে। শুধু তাই নয়, একটা সময় অদ্ভুত ভাবে উল্টে যায় বিমানটি। মিগ ২৯-এর ক্ষমতার এই প্রদর্শন দর্শকদের মন জয় করে নেয়।

The post কীভাবে উড়ান ভরে মিগ-২৯, এই ভিডিও দেখলে চমকে উঠবেন! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement